প্রথম প্রেম, ভালবাসা না বন্ধুত্ব? জেনে নিন গোলাপের রঙ কি বলে!

ভ্যালেন্টাইন’স ডেতে গোলাপ তো প্রিয়জনকে দিতেই হবে। কিন্তু কোন রঙের গোলাপ দেবেন তা না বুঝেই যদি দিয়ে দেন, তবে পড়তে পারেন মহা বিপাকে। আপনার প্রেমের প্রস্তাবটা হয়ে যেতে পারে বন্ধুত্বের, এমন কি ঘৃণারও! তাই আসুন জেনে নেই কোন গোলাপের কি মানে। শুধু রঙে নয়, সংখ্যার কারণেও হয় এই পার্থক্য।

১ টি লাল গোলাপ:
লাল গোলাপ ভালবাসার প্রতীক। লাল গোলাপ হাতে নিয়ে প্রিয়জনকে সহজেই বলতে মনের কথা। এমনকি লাল গোলাপে প্রেমের অর্থ এতটাই স্বীকৃত যে শুধু একটি গোলাপ পাঠানোই যথেষ্ট।

গাঢ় লাল গোলাপ:

গাঢ় লাল গোলাপ দিয়ে বোঝানো হয় সৌন্দর্য। প্রিয় মানুষটি যদি আপনার চোখে হয় অদ্বিতীয় সুন্দর/সুন্দরী তাকে দিতে পারেন এই গোলাপটি।

লাল গোলাপের তোড়া:

একই লাল গোলাপ যখন দেবেন তোড়া হিসেবে তখন এর অর্থ হবে আরও বৃহৎ। শুধু ভালোবাসা নয়, একই সাথে এটি বোঝাবে সাহস, শ্রদ্ধা। কাউকে অভিনন্দন জানাতেও দিতে পারেন এক ডজন লাল গোলাপ।

সাদা গোলাপ:

সাদা শান্তির প্রতীক। তবে ভালোবাসার মানুষটি আপনার কাছে কতটা নিষ্পাপ, তাকে পেয়ে আপনি যে ভীষণ সৌভাগ্যবান বোধ করেন এটি বোঝাতে সাদা গোলাপের জুড়ি নেই। এছাড়াও সাদা গোলাপ অটুট ভালোবাসার প্রতিজ্ঞা বহন করে থাকে।

গোলাপী:

ধন্যবাদ দিতে দিন গোলাপী গোলাপ। সম্মান, বিশ্বাসের প্রতীক এটি। ভালবাসা দিবসে “ভালবাসি” বলতে চাই আমরা মা, বাবাকেও। তাদের জন্য নিন এই গোলাপ।

হলুদ গোলাপ:

বন্ধুত্বের সম্পর্ক ঘনিষ্ঠ করতে বন্ধুকে দিন এই গোলাপ। কারণ হলুদ গোলাপ মানেই বন্ধুত্ব, দৃঢ় সম্পর্ক, বন্ধন।

বেগুনী গোলাপ:

প্রথম দেখায় ভালোবেসে ফেলেছেন? ভ্যালেন্টাইন’স ডে তে বলতে চান, ভালবাসি। তবে বেগুনী গোলাপটিই আপনার প্রয়োজন। খুঁজে পেতে কষ্ট হলেও পেয়ে যাবেন নিশ্চিত আর এর ভিন্নতা প্রথম দিনই খুশী করে দেবে আপনার প্রিয়জনকে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top