ছেলেদের যে ‘গুণ’গুলো মেয়েদের দারুণ না পসন্দ

চলছে প্রেমের সপ্তাহে। একে একে আসছে বিভিন্ন সব প্রেম প্রেম দিবস। আপনি নিশ্চয় এমন একটা সময় ভাল প্রেমিক/প্রেমিকা হতে চান, বা খোঁজে আছেন। তাহলে এক কাজ করুন। কতগুলো জিনিস জেনে রাখুন যা ছেলেদের মধ্যে থাকলে মেয়েরা মোটেও পছন্দ করে না।

সব কিছুতেই জেলাসি– তোমায় ওটা কে ফোন করল? তোমার সঙ্গে ওই ছেলেটার কত কিসের কথা?এমন সব প্রশ্ন করে জেলাসির একেবারে চরমে উঠে যাওয়া বেশ কিছু ছেলেদের একেবারে মজ্জায় রয়েছে। এমন ছেলেদের মেয়েরা একদম পছন্দ করে না। জেলাসি একটা মাত্রা পর্যন্ত প্রেমের প্রমাণ দেয়, কিন্তু মাত্রা ছাড়ালে সেটা বড় বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

বেশি বলা, কম শোনা– মেয়েরা চায় তাদের সব কথা তার মনের মানুষটা সব কথা শুনুক। তাকে ঠিক করে দিক। তার পছন্দ, অপছন্দগুলো জানুক। কিন্তু কিছু ছেলে আছে যারা শুধু বলেই যায়, বলেই যায়। আমি এই করি, আমি অমুক পারি, আমার এটা আছে। কথা বলার সময় যতটা মনোযোগি, ঠিক ততটাই অমনোযোগি কথা শোনার সময়। এমন ছেলেদের মেয়েরা মোটেও পছন্দ করে না। ভাল শ্রোতা সব সময় ভাল প্রেমিক হয়ে ওঠে।

উড়ুউড়ু মন– কথা বলার মাঝে ঘনঘন ফোনের দিকে তাকানো। সিরিয়াস বিষয় আলোচনার সময় হঠাত্‍ অন্য কথা বলা। কোনও কিছুতেই যেন মন থিতু হতে চায় না। এসব হল উড়ুউড়ু মনের স্বভাব। এমন উড়ুউড়ু মনের ছেলেদের মেয়েরা মোটেও সিরিয়াসলি নেয় না।

সবসময় খেলা নিয়ে আলোচনা– আজ কোহলি যা খেলল না। ইস, মোহনবাগান আজ হেরে গেল। হকিতে পেনাল্টি কর্নারটা পেতে পারত ভারত। বোল্ট যা দৌড়াচ্ছে না। খেলাটা মেয়েরাও পছন্দ করে। কেউ কেউ হয়তো ছেলেদের থেকেও বেশি। কিন্তু তা বলে কিছু প্রকৃতির ছেলে আছে যারা সব সময় খেলা নিয়েই আলোচনা করতে ভালবাসে। মেয়েরা তাদের মোটেও পছন্দ করে না।

মাথাগরম স্বভাব–কারণ, অকারণে হঠাত্‍ হঠাত্‍ রেগে যাওয়াটা মেয়েরা একদম নিতে পারে না। অনেক ছেলেই নিজেদের বদরাগি হিসেবে তুলে ধরতে ভালবাসে। মেয়েরা কিন্তু এমন ছেলেদের মোটেও পছন্দ করে না।

খুব গোছানো বা নিখুঁত মানুষ-সব কিছু একেবারে রুটিনমাফিক, একেবারে পারফেক্ট ছেলেদের মেয়েরা কিন্তু সবসময় পছন্দ করে না। মেয়েরা চায় সব জিনিসকে নিখুঁত করতে। নিখুঁতকে তো আর তো খুঁতহীন করা যায় না। তাই হয়তো…তা ছাড়া একটু আধটু খামখেয়ালি, অগোছালো ছেলেদের সঙ্গে থেকে তাকে গোছালো করে তুলতে মেয়েরা খুব ভালবাসে।

গায়ের খারাপ গন্ধ নিয়ে ডেটিংয়ে যাওয়া-সুগন্ধ প্রেম আর পছন্দের সহায়ক। কোনও কিছুর গন্ধ আমাদের সেই জিনিসটা নিয়ে ভাল ধারণা তৈরি করে। তাই খুব সাবধান। দুর্গন্ধ নিয়ে মেয়েদের সামনে একদম যাবে না। গায়ের বিচ্ছিরি গন্ধ মেয়েরা একদম পছন্দ করে না।

স্পেশাল দিন ভুলে যাওয়া-আরে বাবা প্রথম চুমু, প্রথম ডেটিংয়ের দিনটা না হয় ভুলে গেলেন কিন্তু তা বলে জন্মদিন, বিবাহ বার্ষিকী, ভ্যালেন্টাইন্স ডে-টা গুলো ভুলে যাবেন না। মেয়েরা আলাদা আলাদাভাবে স্পেশাল দিন সেলিব্রেট করতে ভালবাসে। প্রেমের গঙ্গায় যখন ঝাঁপ দিয়েছেন তখন আপনাকে সাঁতারানোর নিয়ম তো মানতেই হবে।

প্রশংসা করতে না জানা- কোনও কোনও মানুষ থাকে যারা একদম প্রশংসা করতে জানে না। ভাল জিনিসকে পিঠ চাপড়ে দিতে তারা সঙ্কোচ বোধ করে। এরা যখন প্রেমিক হয় তখন সমস্যায় পড়ে। আসলে প্রশংসা করতে পারাটা একটা বড় একটা আর্ট। মন থেকে প্রশংসা না করলে মেয়েরা ঠিক বুঝে ফেলে। মেয়েদের এই বিষয়ে একটা সিক্সে সেন্স আছে। তোমায় আজ দারুণ লাগছে। এই কথাটা ঠিক সময়, ঠিক দিনে বলতে হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top