একটি মাত্র পানীয় কাটিয়ে দেবে আপনার বিষণ্ণতা

মানুষ বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত হয়ে পড়ে। হয়ে পড়ে বিষণ্ণ। সাফল্যের সবচেয়ে বড় বাঁধা হয়ে দাঁড়ায় হতাশা। হতাশা একজন মানুষকে দিন দিন মানসিক রোগী করে তোলে। হতাশা কাটানোর জন্য অনেকে অ্যান্টি ডিপ্রেশনের ঔষুধ খেয়ে থাকেন। একটা নির্দিষ্ট সময় পর্যন্ত এই ঔষুধ কাজ করে থাকে। এরপর এটি আর কাজ করে না আবার বেশি পরিমাণের অ্যান্টি ডিপ্রেশনের ঔষুধ খাওয়ার আছে অনেক পার্শ্বপ্রতিক্রিয়া। তাই চেষ্টা করুন প্রাকৃতিক কোন উপায়ে হতাশা দূর করার।

হলুদের স্বাস্থ্যগুণ সম্পর্কে সকলেই জানেন। এর অ্যান্টি অক্সিডেণ্ট, অ্যান্টি ইনফ্লামেন্টরী উপাদান ক্যান্সার প্রতিরোধ করে থাকে। এছাড়া এর অ্যান্টি ব্যাকটেরিয়াল, অ্যান্টি ভাইরাল উপাদান আরও অনেক রোগের প্রতিষোধক হিসেবে কাজ করে।

 

আপনি কি জানেন এই হলুদ আপনার হতাশাও দূর করতে সাহায্য করবে? অবাক হয়ে যাচ্ছেন? সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে কারকিউমিন ফ্লাক্সিটিন ড্রাগের মত কাজ করে যা অ্যান্টি ডিপ্রেশন ঔষুধে ব্যবহার করা হয়ে থাকে। Dr. Ajay Goel, Baylor Research Institute and Charles A Sammons Cancer Center, Baylor University Medical Center and study’s co-author বলেন “ হলুদ এমন বিস্ময়কর মেডিসিন যা মস্তিষ্কের বিষণ্ণ প্রদাহ রোধ করে। বিষণ্ণতা তাদের মস্তিষ্কে নেতিবাচক প্রভাব ফেলে যা মস্তিষ্কে নতুন কোষ তৈরি করতে বাঁধা দিয়ে থাকে। কারকিউমনে অ্যান্টি ইনফ্লামেনটরী এবং প্রোটেনট উপাদান আছে যা বিষণ্নতা দূর করে মস্তিষ্কের উন্নতি সাধন করে থাকে”।

যা যা লাগবে:

৪ কাপ ঠান্ডা পানি

২ টেবিল চামচ হলুদ কুচি অথবা হলুদ গুঁড়ো

৪ টেবিল চামচ মধু, অথবা ম্যাপল সিরাপ অথবা চিনি

১-১/২ টা লেবুর রস

১টি কমলার রস ( ইচ্ছা)

 

যেভাবে তৈরি করবেন:

১। একটি পাত্রে পানি, লেবুর রস, কমলার রস, হলুদ গুঁড়ো অথবা হলুদ কুচি দিয়ে ভাল করে মিশিয়ে নিন।

২। ব্যস তৈরি হয়ে গেল অ্যান্টি ডিপ্রেশন পানীয়। এবার এটি পান করুন।

নিয়মিত পানে এটি আপনার হতাশা দূর করতে সাহায্য করবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top