নিউটেলা লিপ বাম তৈরি করুন মাত্র তিনটি উপাদানে! (দেখুন ভিডিওতে)

ঋতু যেটাই হোক, আর্দ্রতার অভাবে ঠোঁট ফাটে সারা বছরই। আর এ কারণে প্রায় সব মেয়েরই পার্সে থাকে একটি লিপ বাম। ভাবুন তো প্রিয় লেমন, স্ট্রবেরি ফ্লেভারের লিপ বামের পাশপাশি সুস্বাদু খাবার নিউটেলা ফ্লেভারের একটি লিপ বাম যদি আপনার থাকে তবে কেমন হবে? চলুন দেখে নিই নিউটেলা দিয়ে লিপ বাম তৈরির সহজ একটি ভিডিও।
উপকরণ
– ১ টেবিল চামচ নিউটেলা
– ১ টেবিল চামচ মোম
– ২/৩ টেবিল চামচ নারিকেল তেল অথবা অলিভ অয়েল
প্রণালী
১) প্রথমে যে কন্টেইনারে লিপ বাম রাখবেন তা প্রস্তুত করে নিন। ভিডিওতে EOS ব্র্যান্ডের একটি কৌটা ব্যবহার করা হয়েছে। আপনি যে কোনো পুরনো ছোট কৌটা বা টিউব ব্যবহার করতে পারেন। এতে কোনো লিপ বাম অথবা ভ্যাসেলিন থাকলে তা পরিষ্কার করে নিন।
২) এবার সবগুলো উপকরণ একটি হিট-প্রুফ কাপ বা গ্লাসে নিন।
৩) একটি প্যানে পানি গরম করে নিন এবং এই গরম পানিতে কাপটি রেখে উপকরণগুলো গলিয়ে নিন। গলে গেলে ভালো করে মিশিয়ে নিন।
৪) এরপর আপনার পছন্দের কন্টেইনারে এই মিশ্রণ ঢেলে নিন। এবার ফ্রিজে রেখে দিন ১০ মিনিট।
এরপর ফ্রিজে থেকে বের করে নিন। নিউটেলার সুগন্ধ পাবেন এই লিপ বাম থেকে। এর স্বাদটাও কিছুটা মিষ্টি হবে। কিন্তু এটা হবে স্বচ্ছ, অন্য যে কোনো লিপ বামের মতোই। নিউটেলার মাঝে বেশ কিছুটা পাম অয়েল থাকে। এর সাথে নারিকেল তেল মেশানোর কারণে পুরো জিনিসটা ঠোঁটের জন্য বেশ ময়েশ্চারাইজিং হবে। ছয় মাসের মতো ব্যবহার করতে পারেন এই লিপ বাম।
দেখুন ভিডিওটি-
টিপস
– মোমের জন্য আপনি ব্যবহার করতে পারেন প্রাকৃতিক মোমে তৈরি যে কোনো সাদা মোমবাতি। মোমবাতিটাকে কেটে কুচি করে নিলেই এটা ব্যবহার করতে পারবেন। ফুড গ্রেড প্যারাফিন মোমও ব্যবহার করতে পারেন।
– নারিকেল তেল ব্যবহার করার পরিবর্তে একই পরিমাণে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। অলিভ অয়েল ব্যবহার করলে এটাকে এক ঘন্টা ফ্রিজে রাখতে হবে। আর এক্ষেত্রে নিউটেলার পরিমাণটাও কমিয়ে দিতে হবে, নইলে নিউটেলার রংটা বোঝা যাবে আপনার ঠোঁটে।
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top