এই জিনিসগুলি ধার করার অর্থ আপনি নিজের দুর্ভাগ্য ডেকে আসছেন!

ছেলেবেলা থেকেই বড়দের কাছ থেকে আমরা একটা বিষয় শিখে এসেছি যে, কারও কাছ থেকে কখনও কিছু ধার করতে নেই। ধার করার অনেকরকম প্রতিক্রিয়া হয়। আবার এর প্রভাব আমাদের জীবন এবং চরিত্রেও পড়ে। তবে কয়েকটি জিনি একেবারেই ধার করা উচিত্‌ নয়। কারণ, সেটা আপনার দুর্ভাগ্যের কারণ হতে পারে। জেনে নিন কোন জিনিসগুলি ধার করতে নেই-

১) জামাকাপড়- নিজের দুর্ভাগ্য ডেকে আনতে না চাইলে কখনওই অন্য কারও পোশাক ধার করে পরবেন না। এটা শুধু দুর্ভাগ্য কিংবা সৌভাগ্যই নয়, এটা ব্যক্তিত্বের উপরেও অনেকটা প্রভাব ফেলে। তাই ধার করে পোশাক পরলে তা আপনার চরিত্রে খারাপ প্রভাব ফেলতে পারে। এইভাবেই আপনি নিজের দুর্ভাগ্য ডেকে আনতে পারেন।

২) টাকা- একটা কথা খুব শোনা যায় যে, টাকা সম্পর্ক নষ্ট করে দেয়। তাছাড়া অন্যের টাকার দিকে নজর দিলে আপনার কপালে লোভী তকমাও জুটতে পারে। তাই নিজের দুর্ভাগ্য ডেকে আনতে না চাইলে কখনওই কারও কাছ থেকে টাকা ধার করবেন না।

৩) পেন- বলা হয় যে, কারও পাছ থেকে পেন ধার করা হল আর্থিক অযোগ্যতার লক্ষণ। তাই কারও কাছ থেকে যদি কখনও পেন ধার করেও থাকেন, তাহেল তা যত তাড়াতাড়ি সম্ভব ফেরত দিয়ে দিন।

৪) ঘড়ি- সময় খারাপ যাওয়ার লক্ষণ হল কারও কাছ থেকে ঘড়ি ধার করা। বিশেষ করে, যখন কারও সময় খারাপ যায়, তখন সে অন্য কারও কাছে ঘড়ি ধার করে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top