কোন লক্ষণ দেখে বুঝবেন আপনার সঙ্গী আপনার সঙ্গে বিয়েতে মোটেই আগ্রহী নন?

প্রত্যেকেই নিজের পছন্দমতো সঙ্গীর সঙ্গে একটা সুখী সম্পর্ক শুরু করার স্বপ্ন দেখেন। আর সেই সম্পর্কটাকে বিবাহের বন্ধনে আবদ্ধ করতে চান। কিন্তু আমাদের সমাজে এমন কিছু মানুষ আছেন, যাঁরা বিয়ে করতে চান না। সম্পর্কে থাকবেন, অথচ বিয়ে করবেন না, এমন মানসিকতার প্রচুর মানুষ দেখা যায়। কিন্তু কীভাবে বুঝবেন আপনার সঙ্গীটি একেবারেই বিয়েতে আগ্রহী নন? কীভাবে বুঝবেন আপনার সঙ্গী আপনাদের সম্পর্কটা নিয়ে একেবারেই সচেতন নন?

১) আপনি কি যখনই বিয়ের কথা তোলেন, তখনই কি আপনার সঙ্গী সেই প্রসঙ্গ এড়িয়ে যেতে চান? তাহলে এখনই সেই সঙ্গীর সংস্পর্শ ত্যাগ করুন।

২) ভবিষ্যত্‌ পরিকল্পনা আমরা সবাই করি। আপনার সঙ্গীর মধ্যে যদি ভবিষ্যত্‌ পরিকল্পনার লেশ মাত্র না থাকে, তাহলে বুঝতে হবে, সেই ব্যক্তি আপনার সঙ্গে ভবিষ্যত্‌ তৈরি করতে ইচ্ছুক নন।

৩) আপনার সঙ্গী কি সবসময় আপনাকে বাদ দিয়েই ভবিষ্যত্‌ পরিকল্পনা করেন? তাহলে এবার সময় এসেছে সেই সঙ্গীকে ত্যাগ করার। কারণ, সেই ব্যক্তি আপনাকে নিজের সঙ্গে ভাবেনই না।

৪) কিছু মানুষ থাকে, যারা প্রতিশ্রুতি দিতে ভয় পায়। অথচ প্রতিশ্রুতি ছাড়া সমস্ত কিছুতে রাজী। এমন মানুষ যদি আপনার সঙ্গী হয়ে থাকে, তাহলে তার সঙ্গ ত্যাগ করাই শ্রেয়।

৫) অনেকেই বিয়ের কথায় ইতস্তত বোধ করেন। সহজে বিয়ের ব্যাপারে আলোচনা করতে পারেন না। কিন্তু কোনও ব্যক্তি যদি বিয়ের নামেই পালান, তাহলে তেমন সঙ্গীকে নিয়ে বিয়ের স্বপ্ন দেখাই মূর্খতা।

৬) যদি আপনার সঙ্গী আপনাকে এমন বলে থাকেন যে, তিনি আপনাকে বিয়ে করলেও করতে পারেন, যদি আপনি তাঁকে আরও খানিকটা সময় দেন। তাহলে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসাই বুদ্ধিমানের কাজ হবে।

৭) বিয়ের বিষয়ে কথা বললেই কি আপনার সঙ্গী এমন বলে থাকেন যে, ‘যখন আরও বেশি টাকা রোজগার করব, তখন বিয়ের কথা ভাবব।’ উচ্চাকাঙ্খা ভালো। কিন্তু তার জন্য সম্পর্ককে এগিয়ে না নিয়ে যাওয়ার কোনও প্রশ্ন নেই।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top