আজকের দিনে প্রিয় মানুষটিকে জানিয়ে দিন ‘ভালোবাসি’

“ভালোবাসি” ছোট এই শব্দটি বলতে কত না ভয়, কত না সংশয়। ছোট শব্দ হলেও এর ব্যাপ্তি অনেক। হঠাৎ কাউকে ভালোবেসে ফেললেন, কী করবেন তখন? অপেক্ষা করবেন নাকি জানিয়ে দেবেন মনের কথাটি? আজ বিশ্ব ভালোবসা দিবস। মনের কথাটি আর চেপে না রেখে আজকের দিনে না হয় জানিয়ে দিন। ভাবছেন কীভাবে বলবেন? চিন্তা নেই, আমরা আপনাকে জানিয়ে দিচ্ছি ভালোবাসা কথাটি জানানোর দারুন কিছু উপায়।

১। টি-শার্টের মাধ্যমে

প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে প্রিয় কোন কোটেশন অথবা ভালোবাসি অথবা আপনার মনের কথাটি লিখে একটি টি-শার্ট তৈরি করে নিন। এবার এই টি-শার্টটি পরে তার সাথে দেখা করুন। আর দেখুন এর ম্যাজিক। তবে হ্যাঁ, টি-শার্টে প্রিয় মানুষটির নাম লিখতে ভুলবেন না যেন।

২। প্রযুক্তির মাধ্যমে

আপনি বা আপনার প্রিয় মানুষটি যদি প্রযুক্তিপ্রেমী হয়, তবে এটি হতে পারে সবচেয়ে ভালো উপায়। কিউআর কোড পেনডেন্ট করে একটি নেকলেস তৈরি করুন। প্রিয় মানুষটি যখন সেটি স্ক্যান করবে তখন একটি মেসেজ দেখতে পাবে, সেখানে লেখা থাকতে পারে “ভালোবাসি তোমায়” অথবা “তুমি কি আমাকে বিয়ে করবে” এই ধরনের কোনো কথা।

৩। পছন্দের কোনো স্থানে

প্রিয় মানুষটির পছন্দের কোনো স্থান বা রেস্টুরেন্টে খেতে বা ঘুরতে নিয়ে যেতে পারেন। সেখানে বলে ফেলতে পারেন মনের কথাটি। এমনকি জায়গাটি হতে পারে আপনার প্রিয় কোন জায়গা। এতে সে নিজেকে বিশেষ মনে করবে।

৪। মুভির মাধ্যমে

যাকে ভালোবাসেন তাকে নিয়ে ছোট একটি মুভি তৈরি করে নিতে পারেন। আপনার মনের কথাগুলোও হতে পারে মুভির বিষয়বস্তু। মুভির শেষে অথবা মুভির মাঝখানে জানিয়ে দিন মনের কথাটি।

৫। রেডিও

পছন্দের মানুষটির প্রিয় কোন রেডিও অনুষ্ঠানের মাধ্যমে আপনার মনের কথাটি জানিয়ে দিতে পারেন। আপনার মনের মানুষটির সাথে সাথে আরও অনেক মানুষ জানতে পারবে আপনার মনের কথাটি। আর এই বিষয়টি আপনার প্রিয় মানুষটির কাছে আপনাকে আলাদা করে তুলবে।

৬। চিঠি লিখুন

ই-মেইল, এসএমএস এর যুগে চিঠি! কিছুটা অবাক শোনালেও প্রেম নিবেদনে চিঠির আবেদন এখনও কমে যায়নি। যাকে ভালবাসুন তার জন্য সুন্দর করে একটি চিঠি লিখুন। এবার চিঠিটি পৌঁছে দিন প্রিয় মানুষটির কাছে।

৭। ফ্ল্যাশ মব

আপনি যদি কিছুটা সিনেমাটিক কাজ করতে পছন্দ করেন, তাহলে ফ্ল্যাশ মবের মাধ্যমে প্রপোজ করতে পারেন। কোনো শপিং মলে ঘুরতে নিয়ে যান সেখানে আগে থেকে কিছু মানুষকে মবের জন্য তৈরি করে রাখুন। ফ্ল্যাশ মবের মাধ্যমে জানিয়ে দিন মনের কথাটি।

৮। গানের মাধ্যমে

গানের মাধ্যমে বলে ফেলতে পারেন মনের কথাগুলো। তবে এই ক্ষেত্রে অব্যশই নিশ্চিত হয়ে নিবেন পছন্দের মানুষটি গান পছন্দ করেন কি না। আর গান গাওয়ার অভ্যাস না থাকলে এই উপায়টি প্রয়োগ না করাই ভালো।

৯। কেকের মাধ্যমে

ভালোবাসার কথাটি মুখে জানাতে না চাইলে খাবারের মাধ্যমে জানিয়ে দিতে পারেন। প্রিয় মানুষটির জন্য তৈরি করতে পারেন পছন্দের কোনো খাবার। কেক হলে ভালো হয়। তার উপর লিখে দিতে পারেন মনের কথাটি।

১০। পোষা প্রাণীর মাধ্যমে

আপনার প্রিয় মানুষটি যদি পোষা প্রাণী পছন্দ করে। তাহলে এটি হতে পারে মনের কথা জানানোর মোক্ষম উপায়। পোষা প্রাণীটির গলায় ঝুলিয়ে দিতে পারেন “ভালোবাসি” কথাটির ব্যানার।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top