গ্রিন টি’য়ের অনন্য স্বাদের আইসক্রিম রেসিপি

চা পাতা বিশেষ উপায়ে প্রক্রিয়াজাত করে বানানো হয় মাচা গ্রিন টি। এমনিতেই গ্রিন টি স্বাস্থ্যের জন্যে ভালো। কিন্তু এর ব্যবহারে যে গরমের স্বস্তিদায়ক আইসক্রিমও বানানো যায় তা নিশ্চয়ই জানতেন না? এবার গরমে বাড়িতে বানানো আইসক্রিমটাও হোক দারুণ স্বাস্থ্যকর।

সেই সঙ্গে পরিবারের সবাইকে দেবে সতেজ অনুভূতি। টক বা মিষ্টি দই, আলমন্ড মিল্ক, আইস কিউব, মাচা গ্রিন টি পাউডার এবং পুদিনা পাতার ব্যবহারে তৈরি করতে পারেন অনন্য স্বাদের আইসক্রিম। প্রচণ্ড গরমে মুহূর্তেরর মধ্যে দেবে স্বস্তি। শুধু নিজেরা খাওয়ার জন্যেই নয়, আপনি চাইলে অতিথি আপ্যায়নেও এই আইনক্রিম দিয়ে সবাইকে চমকে দিতে পারেন। সম্পূর্ণ নিরামিষভোজী রেসিপি। চা এবং মিন্টের এত চমৎকার সমন্বয় আর কোনো আইসক্রিমে মিলবে না। খুব সহজ আর বেশি সময় লাগে না। মাচা গ্রিন টি পাউডার যেকেনো সুপারশপেই মেলে। যা বানাবেন তার নাম মাচা গ্রিন টি ইয়োগার্ট পপসিকেল।

এখানে ৬ জনকে পরিবেশন করতে পারবেন এমন পরিমাণ উপকরণের হিসেব দেওয়া হলো।

উপকরণ 
১. আড়াই কাপ আলমন্ড দুধ,
২. আড়াই কাপ সাধারণ দই,
৩. ছয় টেবিল চামচ মাচা গ্রিন টি পাউডার,
৪. আড়াই কাপ আইস কিউব,
৫. দু মুঠো পুদিনা পাতা।

যেভাবে বানাবেন 
ধাপ ১: একটি ব্লেন্ডারের জগে আলমন্ডের দুধ, পুদিনা পাতা এবং দই নিন। এগুলো ব্লেন্ড করুন। একেবারে মিশে না যাওয়া পর্যন্ত ব্লেন্ড করতে হবে। এবার এই মিশ্রণে মাচা গ্রিন টি পাউডার মিশিয়ে আবারো ব্লেন্ড করুন।

ধাপ ২: এই মিশ্রণকে পপসিকেল মোল্ড-এ ঢালতে হবে। সহজ ভাষায়, বাজারে ফ্রিজে আইসক্রিম বানানোর প্লাস্টিকের ফ্রেম পাওয়া যায়। ছয়টি আইসক্রিমের মোল্ড অনায়াসে ভরে যাবে। বেশ কিছুক্ষণ রেখে দিলেই তা শক্ত হয়ে আইসক্রিম হয়ে যাবে। এবার উপভোগ করুন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top