ধানমন্ডির ডোমিনোজ পিৎজা বন্ধের নির্দেশ

ভবনটিতে রয়েছে ডোমিনোজ পিৎজাসহ ক্রিমসন কাপ বিডি, ইয়াম চা ডিস্ট্রিক্ট, গ্ল্যাজড, জিং লিং রেস্টুরেন্ট এর মতো রাজধানীর বেশকিছু খ্যাতনামা খাবারের দোকান।

সহসাই বন্ধ হচ্ছে না রাজধানীর ধানমন্ডির র‍্যাংগস ফরচুন টাওয়ার। সোমবার সকালে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)-এর জোন ৫ (ধানমন্ডি ও লালবাগ) ধানমন্ডি এলাকায় অভিযান চালায়। এসময় ওই ভবনেও যায় রাজউকের অভিযান পরিচালনাকারী দল। সঠিকভাবে নির্মাণ বিধি মানা হয়েছে কি না এবং ভবনে নিরাপত্তা ব্যবস্থা ঠিকঠাক আছে কি না তা জানতে রাজধানীর সুউচ্চ ভবনগুলোতে এ অভিযান চালাচ্ছে রাজউক।

এদিন অভিযান পরিচালনাকালে গুজব রটে, যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না থাকায় র‍্যাংগস ফরচুন টাওয়ার বন্ধের নির্দেশনা দিয়েছে রাজউক। উল্লেখ্য, ভবনটিতে রয়েছে ডোমিনোজ পিৎজাসহ ক্রিমসন কাপ বিডি, ইয়াম চা ডিস্ট্রিক্ট, গ্ল্যাজড, জিং লিং রেস্টুরেন্ট এর মতো রাজধানীর বেশকিছু খ্যাতনামা খাবারের দোকান।

এ বিষয়ে রাজউক ৫ জোনের পরিচালক শাহ আলম চৌধুরী বলেন, পরিদর্শনকারী দলের ভবন বন্ধের নির্দেশ দেওয়ার ক্ষমতা নেই। পরিদর্শনের রিপোর্ট যাচাইয়ের পর এমন সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কেবল রাজউক চেয়ারম্যানের রয়েছে।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে রাজউকের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা ঢাকা ট্রিবিউনকে জানান, এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর নিয়মিত পর্যবেক্ষণ না করার জন্য ব্যাপক সমালোচনার শিকার হয়েছে রাজউক।

তিনি আরও জানান, “সরকারের উচ্চ পর্যায় থেকে রাজউককে নিয়মিতভাবে রাজধানীর সুউচ্চ ভবনগুলোতে নিরাপত্তা পর্যবেক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে নির্মাণ বিধি না মেনে তৈরি করা ভবনগুলোকেও চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে।”

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top