গরমে আরাম পেতে স্লিভলেস

এই গরমে হাতাকাটা বা স্লিভলেস পোশাকের প্রতি প্রেম মনে হয় একটু বেড়েছে। স্লিভলেস সালোয়ার-কামিজ, জিন্সের সঙ্গে স্লিভলেস কুর্তি বা টপস অহরহ পরছেন নারীরা। অনেকে শাড়ির সঙ্গে মিলিয়ে নিচ্ছেন হালকা রঙের স্লিভলেস ব্লাউজ। শুধু কি স্বস্তি! স্লিভলেস পোশাক যেকোনও নারীর লুককে করে তুলছে স্টাইলিশ ও আধুনিক।

যেহেতু গরম, তাই ফ্যাশন হাউসগুলো প্রকৃতির রঙ থেকে তুলে নিয়েছে পিঙ্ক, পার্পেলসহ হালকা সব রঙ। সুতি কাপড়ের ওপর ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট ও হালকা সুতার কাজ করা স্লিভলেস পোশাক।

যারা স্লিভলেস পোশাক পরে অভ্যস্ত নন কিন্তু আগ্রহী, তারা সাধারণ যেকোনও স্লিভলেস পোশাক পরতে পারেন। কলারসহ ছোট গলার স্লিভলেস কুর্তিও পরতে পারেন।

স্লিভলেস কাটের ভেরিয়েশন থাকতে পারে মূল পোশাকের নকশায় । সেক্ষেত্রে সুতি কাপড় কিনে – লেস, বোতাম, ইয়োক দিয়ে তৈরি করে নিতে পারেন পছন্দ অনুযায়ী ডিজাইনের স্লিভলেস কুর্তি বা টপস। হতে পারেন সবার থেকে একটু আলাদা।

জানেন তো, স্লিভলেস পোশাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আর্মহোলের কাট। যা হওয়া চাই আর্মহোলের মাপ অনুযায়ী। আর্মহোলের কাট ঠিক না হলে দৃষ্টিকটু লাগে। তাই যেকোনও পোশাকের চেয়ে স্লিভলেস পোশাক নির্বাচনে বেশি সতর্কতা প্রয়োজন।

পোশাকের ক্যানভাসে:

গরমে স্লিভলেস পরতে পারে শিশুরাও 

এ সময়ে সাদা ও অন্যান্য হালকা রঙের পোশাক শুধু তাপ শোষণ করে না, সঙ্গে দেয় চোখের প্রশান্তি। সে জন্য বোধহয় গ্রীষ্মে সাদা রঙের পোশাকের চাহিদা সবসময় থাকে। পাশাপাশি উজ্জ্বল কিন্তু হালকা যত রঙ, যেমন- পিঙ্ক, জলপাই সবুজ, আকাশি, হালকা হলুদ, ঘিয়া, হালকা মেজেন্ডা, হালকা নীল, ফিরোজা, হালকা সবুজ বেছে নেওয়া যেতে পারে। কালো বা গাঢ় রঙের পোশাক অতিরিক্ত তাপ শোষণ করে। তাই এ রঙের কাপড় না পরাই ভালো। সৌন্দর্য আর স্বাস্থ্য দুটোই থাকবে ঠিকঠাক।

সাজগোজ 

গরমে হালকা রঙের পোশাকের সঙ্গে মেকআপ ও গহনাটাও হতে হয় হালকা। হাতে কাঠের বালা বা সুতার চুড়ি পরা যেতে পারে। আর চোখে যদি থাকে একটা সানগ্লাস তো মন্দ হয় না।

খুঁজে পেতে:

ছোট- বড় প্রায় সব ফ্যাশন হাউসে স্লিভলেস পোশাক পাওয়া যাবে। পছন্দ মতো কাপড় কিনে স্লিভলেস পোশাক বানাতে চাইলে রাজধানীর মৌচাক, চাঁদনিচক, গাউছিয়া, নিউমার্কেট, গুলিস্তান বা বসুন্ধরা শপিংমলে যেতে পারেন। এসব মার্কেট ছাড়া ছোট-বড় অনেক মার্কেটে সুতি কাপড় পাবেন। সুতি কাপড়ের পাশাপাশি গরমে শিফন, কটন, কোটা কাপড়ের পোশাকেরও রয়েছে বেশ জনপ্রিয়তা।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top