বেকিং ছাড়াই মাত্র ৪ টি উপকরণে তৈরি করুন অত্যন্ত সুস্বাদু এই খাবারটি!(ভিডিও)

একটু মিষ্টি জাতীয় খাবার কার না পছন্দ বলুন, আর তা যদি হয় দারুণ স্বাদের ডেজার্ট তাহলে তো কথাই নেই। ধরুন হুট করেই ঘরে মেহমান চলে এলো, সামনে তো কিছু নাস্তা দিতে হবে তাই না। হাতে একেবারেই সময় না থাকলে খুব ঝটপট মাত্র ৪ টি উপকরণে বেকিংয়ের ঝামেলা ছাড়াও তৈরি করে ফেলুন অসাধারণ স্বাদের এই খাবারটি। চলুন তাহলে দেখে নেয়া যাক রেসিপিটি।

উপকরণঃ

– ১৮০ গ্রাম বিস্কুট (ডাইজেস্টিভ বা চায়ের সাথে খাওয়ার সাধারণ বিস্কুট)
– ৩৯৮ গ্রাম কন্ডেন্সড মিল্ক
– ৬০ গ্রাম বাটার (নরম করে নেয়া)
– নিউটেলা বা নসিলা ব্রেড চকলেট স্প্রেড বা গলানো চকলেট ইচ্ছে মতো

পদ্ধতিঃ

  • – প্রথমে বিস্কুট খণ্ড করে ব্লেন্ডার বা গ্রাইন্ডার বা ফুড প্রসেসরে দিয়ে ভালো করে গুঁড়ো করে নিন। চাইলে হামান দিস্তায়ও গুঁড়ো করে নিতে পারেন।
  • – এরপর বিস্কুটের গুঁড়ো একটি বড় বোলে ঢেলে নিয়ে এতে দিন কন্ডেন্সড মিল্ক ও বাটার। এবারে ভালো করে হাতে মেখে নিন। নরম রুটির ডোয়ের মতো তৈরি হয়ে যাবে।
  • – এবার একটি অ্যালুমিনিয়াম ফলেয়ের উপরে তেল বা বাটার ভালো করে ব্রাশ করে নিন। অ্যালুমিনিয়াম ফয়েল না পেলে প্ল্যাস্টিক শিটের উপরেও এটি করতে পারেন। এই ফয়েলের উপরে মিশ্রন ঢেলে ভালো করে ছড়িয়ে সমান করে দিয়ে চামচ বা স্প্যাটুলার সাহায্যে।
  • – এরপর ছড়ানো মিশ্রণের উপরে নিউটেলা বা নসিলা বা গলানো ইচ্ছে মতো দিয়ে একটি লেয়ার তৈরি করুন।
  • – এবার ফয়েলের এক পাশ থেকে পুরো মিশ্রন গোল করে ফোল্ড করা শুরু করুন (ভিডিও)। এভাবে পুরোটা মিশ্রন গোল করে ফোল্ড করে ফেলুন। এভাবে ফোল্ড করে ফয়েলেই পেঁচিয়ে ফ্রিজে রেখে দিন।
  • – ১৫ মিনিট ফ্রিজে রেখে সেট করে নিয়ে বের করে ফয়েল খুলে ১ ইঞ্চি বা নিজের পছন্দমতো পুরু করে স্লাইস করে কেটে নিন। ব্যস, এবার পরিবেশন করুন।

বিস্তারিত দেখুন এই ভিডিওটিতে

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top