এই নভেম্বরে শুটিংয়ে ফিরেছেন যে নায়িকারা

করোনা মহামারির কারণে ঘরবন্দী নায়িকারা কাজ শুরু করছেন। প্রায় সাত মাস বিরতির পর নভেম্বর মাসে সিনেমার শুটিংয়ে ফিরেছেন জয়া আহসান, অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম ও পূজা চেরি। করোনার আগেও তাঁদের ছিল নানামাত্রিক কর্মব্যস্ততা। সেই ব্যস্ততায় বাদ সাধে করোনাভাইরাস। একে একে বন্ধ হতে থাকে শুটিং। ঢালিউডের এই অভিনেত্রীরা এখন করোনাকালীন সতর্কতা মেনে শুটিং শুরু করেছেন।

জয়া আহসান। ছবি: ইনস্টাগ্রাম

জয়া আহসান। ছবি: ইনস্টাগ্রাম

ভারতের বাঙালি পরিচালক মানস মুকুল পালের নতুন ছবির শুটিংয়ে জয়া আহসানের যোগ দেওয়ার কথা ছিল মার্চ মাসের শেষে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়ে যাওয়ায় শুটিং বাতিল করতে হয়েছে। লকডাউনে বাড়িতে সময় কাটিয়েছেন এই অভিনেত্রী। তবে এর মধ্যেই সতর্কতার সঙ্গে কাজ করেছেন পিপলু আর খানের একটি ছবিতে। মাত্র ১০ জন শিল্পী-কলাকুশলী ১৫ দিনে শেষ করেছেন ছবিটির শুটিং। এই অভিনেত্রী জানালেন, এবার পূর্ণোদ্যমে কাজ শুরু করছেন তিনি। হাতে রয়েছে বাংলাদেশ ও ভারতের একাধিক ছবির কাজ। জয়া বলেন, ‘নভেম্বরের শুরুতেই ঢাকার একটি ছবিতে কাজ শুরু করেছি। হাতে আরও একটি ছবির কাজ আছে। সেগুলো শেষ করে মাসের শেষে যাব কলকাতার ছবির শুটিংয়ে যোগ দিতে। সেভাবেই সব পরিকল্পনা করেছি।’

করোনাকালের নতুন স্বাভাবিকে নতুন সিনেমার কাজ শুরু করলেন অপু বিশ্বাস।

করোনাকালের নতুন স্বাভাবিকে নতুন সিনেমার কাজ শুরু করলেন অপু বিশ্বাস।
ছবি:ফেসবুক থেকে।

সরকারি অনুদানের ছবি ‘ছায়াবৃক্ষ’ দিয়ে অক্টোবর মাসে শুটিংয়ে ফিরতে চেয়েছিলেন অভিনেত্রী অপু বিশ্বাস। প্রস্তুতি ছিল সে রকমই। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তাঁর মা শেফালী বিশ্বাস। তাঁকে হারিয়ে সে সময় শোকে স্তব্ধ হয়ে যান এই ঢালিউড তারকা। সেই শোক এখনো কাটিয়ে উঠতে পারেননি তিনি। মায়ের শোক বুকে নিয়েই কাজে ফিরতে হয়েছে অপুকে। অপু বলেন, ‘চা–শ্রমিকের ভূমিকায় অভিনয় দিয়ে কাজ শুরু করেছি। কাজের মধ্যে থাকলে মনটা ভালো থাকবে। শুটিং চলবে টানা কয়েক দিন।’

পূজা চেরি । ছবি: প্রথম আলো

পূজা চেরি । ছবি: প্রথম আলো

মার্চ থেকে সাত মাস ঘর থেকে বের হননি বিদ্যা সিনহা মিম। সহকর্মীরা জুলাই মাস থেকে কাজে ফিরলেও দীর্ঘ বিরতি দিয়ে ছবির শুটিংয়ে ফেরার কথা জানালেন এই অভিনেত্রী। মিম বলেন, ‘গত প্রায় ১০ মাস আমি ফিল্মের শুটিং থেকে দূরে। পরিবারের সবার নিরাপত্তার জন্যই কাজ শুরু করা হয়নি। গত অক্টোবর থেকে স্বল্প পরিসরে কিছু কাজ শুরু করেছি। এখন করোনার সংক্রমণ কিছুটা স্বাভাবিক মনে হচ্ছে। এই মাসের শেষ সপ্তাহ থেকে শুটিংয়ে ফিরব।’ শুটিং স্পটের নিরাপত্তার ব্যবস্থা দেখে নিয়মিত কাজ শুরু করবেন মিম। গত বছর ডিসেম্বরে সর্বশেষ ‘ইত্তেফাক’ ছবির শুটিং করেছিলেন তিনি। শুটিং শেষ করে নতুন ছবির শুটিং শুরুর প্রস্তুতি নিচ্ছিলেন। এর মধ্যে মুক্তি পাওয়ার কথা ছিল তাঁর অভিনয় করা পরান ছবিটি। এই ছবির প্রচারণা এবং নতুন ছবির প্রস্তুতির মধ্যেই শুরু হয় মহামারি।

বিদ্যা সিনহা মিম। ছবি: ফেসবুক।

বিদ্যা সিনহা মিম। ছবি: ফেসবুক।

করোনা নিয়ে প্রথম দিকে কিছুটা ভয়ে ছিলেন অভিনেত্রী পূজা চেরি। তখন নিরাপত্তার কথা ভেবে শুটিংয়ে ফিরতে চাননি তিনি। গত দুই মাস সেই ভয় কিছুটা কাটিয়ে উঠতে পেরেছেন।

পূজা চেরি

পূজা চেরি
ছবি: প্রথম আলো

এখন শুটিংয়ে ফেরার জন্য উদ্‌গ্রীব হয়ে উঠেছেন পূজা। ‘হৃদিতা’ ছবির শুটিংয়ের মাধ্যমে কাজ শুরু করবেন তিনি। ছবিতে তাঁকে দেখা যাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর চরিত্রে। ইতিমধ্যে লুক টেস্ট সম্পন্ন হয়েছে তাঁর। পূজা বলেন, ‘সাত মাস কাজ থেকে দূরে ছিলাম। গত মাসেই ফিরতে চেয়েছিলাম, সে সময় ফেরা হয়নি। আগামী ১০ তারিখ (আজ) ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি। ছয় দিন টানা শুটিং করব। এ জন্য মাস্ক, স্যানিটাইজার সব কিনে প্রস্তুতি নিয়ে রেখেছি।’ করোনার আগে সর্বশেষ শান ছবির শুটিংয়ে অংশ নিয়েছেন পূজা। এটি ছাড়াও তাঁর হাতে রয়েছে ‘সাইকো’ নামের একটি ছবির কাজ।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top