যে লক্ষণগুলো প্রকাশ করবে মনের মানুষটি আপনার জন্য একেবারেই সঠিক নন

নিজের মনে মানুষটিকে নিয়ে স্বপ্ন দেখতে সকলেই পছন্দ করে থাকেন। বিশেষ করে মেয়েরা। বুঝে উঠার বয়সের পর থেকেই ভালোবাসার মানুষটিকে নিয়ে নানা স্বপ্ন বুনে আশা সাজিয়ে বসে থাকেন। কিন্তু যদি ভালোবাসার মানুষটি সঠিক না হলে সব স্বপ্ন একেবারেই ধূলিসাৎ হয়ে যায়। আশা ভাঙতে থাকে। অনেক সময় ভালোবাসা থেকে বিশ্বাসই উঠে যায়। তাই মনের মানুষটি আপনার জন্য সঠিক কিনা তা বুঝে নেয়ার চেষ্টা করা উচিত নিজের ভালোর জন্যই।

১) আপনার সঙ্গীর রাগ কেমন, তা জানেন কি? যদিও বদমেজাজি মানুষের মন ভালো হয়, কিন্তু যিনি নিজের রাগ একেবারেই নিয়ন্ত্রণ করতে পারেন না তাদের সাথে সম্পর্ক ধরে রাখা অনেক কষ্টকর। নিজের অজান্তেই তিনি হয়তো এমন কাজ এবং কথা বলে বসবেন যা আপনার মন ভাঙার এবং কষ্টের কারণ হয়ে দাঁড়াবে।

২) আপনি যদি কারো সম্পর্কে প্রশংসা করেন বা অন্য কেউ যদি আপনার প্রশংসা করে তার সামনে তাহলে কি তিনি মনঃক্ষুণ্ণ হন? যদি তাই হয় তাহলে এমন মানুষ থেকে দূরে থাকুন। কারণ তিনি আপনার জন্য একেবারেই সঠিক নন। তিনি একই সাথে আপনাকে সন্দেহ করেন এবং ঈর্ষা করেন।

৩) তাকে কি আপনার পুরো দিনের সময়ের হিসেব দিতে হয় কিনা মনে করে দেখুন। প্রেমিক প্রেমিকা একসাথে কথা বললে সারাদিন কি করেছেন তা নিয়ে এমনিতেই কথা বলা হয়ে থাকে। কিন্তু যদি তিনি প্রতিটি মুহূর্তের হিসেব রাখার মতো করে প্রশ্ন করেন তাহলে বুঝবেন এই মানুষটি অনেক বেশী নিয়ন্ত্রণ করতে চান। আর তাই সব জেনে নেয়ার চেষ্টা করতে থাকেন।

৪) আপনার প্রেমিকটি যদি অন্যের সামনে আপনার প্রতি বেশী ভালোবাসা প্রকাশ করতে থাকেন এবং আপনারা আলাদা থাকলে এমনটা না হয় তাহলেও এই ধরণের প্রেমিক থেকে দূরে থাকবেন। কারণ আপনার প্রেমিকের ভালোবাসা শুধু মাত্র লোক দেখানো, মন থেকে নয়।

৫) ভালোবাসার সম্পর্কে থাকলে দুজনেই চান একে অপরের সাথে কথা বলেই অনেক সিদ্ধান্ত গ্রহন করতে চান। কিন্তু যদি আপনার সঙ্গী নিজের সিদ্ধান্ত আপনার উপরে চাপিয়ে দিতে চান এবং আপনার সিদ্ধান্তকে বারবার ছোট করে দেখতে থাকেন তাহলে এই মানুষটি থেকেও দূরে থাকবেন। কারন তার কাছে আপনি কখনোই প্রাপ্য সম্মান পাবেন না। এমনকি নিজের মত প্রকাশ করার অধিকারও পাবেন না।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top