ঈদ পোশাকের শেষ চমক

ঈদের আর মাত্র এক দিন বাকি। সারা মাস জুড়েই ঈদের কেনাকাটা চলছে। তারপরও যেন শেষ হচ্ছে না। শেষবারের মতো আরও কিছু দৃষ্টিনন্দন পোশাকের খবর দেখে নিন। ফ্যাশন হাউসগুলো পোশাকের সঙ্গে মিলিয়ে গহনারও বিশাল সম্ভার সাজিয়ে বসেছে। এছাড়া উত্সবের আনন্দকে আরও দ্বিগুণ ও অর্থবহ করতে বিভিন্ন উপহার ও গৃহসজ্জার সামগ্রীর পসরা সাজিয়ে বসেছে তারা। শেষবারের কেনাকাটার জন্য একবার চোখ বুলিয়ে নিন ‘আমার জীবন’ পাতায়।
মেনজ ক্লাব
ঈদে তরুণদের পোশাক ভাবনাতে বেশ খানিকটা জায়গাজুড়ে থাকে পাঞ্জাবি। ডিজাইন ও প্যাটার্ন ভেরিয়েশনে তারুণ্যের ব্র্যান্ড মেনজ ক্লাব এবার এনেছে ফ্যাশনেবল পাঞ্জাবি। ডিজাইন ভেরিয়েশনে প্রতিটি পাঞ্জাবিই আপনার বহিঃপ্রকাশকে করবে স্বাতন্ত্র্যময়। পাশাপাশি গরমের কারণে পোশাকে উত্সবের রং হিসেবে ব্যবহার করা হয়েছে সফট টোন ও আরামদায়ক ফেব্রিকস। প্যাটার্নে লেন্থও করা হয়েছে যুগোপযুগী। এছাড়াও শার্ট, প্যান্টে থাকছে সমসাময়িক ফ্যাশন ট্রেন্ডনির্ভর।
ঠিকানা : শোরুম-সিলেট, চট্টগ্রাম ও ঢাকা।

অঞ্জন’স
ঈদের আয়োজন নিয়ে প্রস্তুত ফ্যাশন ব্র্যান্ড অঞ্জন’স। মোটিফ, প্যাটার্ন, ডিজাইন বৈচিত্র্য থাকছে উত্সবের রংকে কেন্দ্র করে। বাড়ির কনিষ্ঠ সদস্য থেকে পরিবারপ্রধান বাদ যাবে না কেউই ঈদ পোশাকের বর্ণিলতা থেকে। এবার ফ্যাশন হান্টারদের জন্য থাকছে সালোয়ার-কামিজ, লং ফতুয়া, ফ্লোরাল প্যাটার্নের কামিজ, শাড়ি, পাঞ্জাবি, শার্টসহ বিবিধ ফ্যাশন অনুষঙ্গও। তাই শোরুমে কিনতে যাওয়ার আগে দেখতে পারেন ফেসবুক পেজে (ধহলধহং.নফ) সর্বশেষ ঈদ আপডেট।

ভিসা
ঈদকে সামনে রেখে ভিসা এনেছে নতুন পোশাক। প্রতিটি উপলক্ষ মাথায় রেখে ফ্যাশন হাউস ভিসা নিয়ে আসে সুতি কাপড়ের পোশাক। পোশাক হিসেবে পাওয়া যাবে টি-শার্ট, পলো টি-শার্ট, ক্যাজুয়াল শার্ট ইত্যাদি। তারুণ্যের ভাবনা মাথায় রেখে সবসময় কালারফুল সব ডিজাইন নিয়ে আসে ফ্যাশন হাউস ভিসা। এসব পোশাকের দামও নির্ধারণ করা হয়েছে ক্রেতাদের নাগালের মধ্যে। ভিসা ফ্যাশন হাউসটি সবসময় চায় নতুন সব ডিজাইন নিয়ে কাজ করার। তাই তাদের হাউসে তারা নিয়ে এসেছে সময় উপযোগী নতুন কিছু ডিজাইন। এখানে খুচরা ও পাইকারি বিক্রি করা হয়।
ঠিকানা : ঢাকা-১৩১, আজিজ সুপার মার্কেট (দ্বিতীয় তলা), শাহবাগ, ঢাকা-১০০০।
সিলেট : জিন্দাবাজার রোড, নয়ারপুল, সিলেট-৩১০০

কে ক্র্যাফট
ফ্যাশন হাউস কে ক্র্যাফট সেজেছে ঈদের উত্সবে। ঈদুল আজহা উপলক্ষে নতুন নতুন ডিজাইনের পোশাক এরই মধ্যে কে ক্র্যাফটের আউটলেটে শোভা পেতে শুরু করেছে। শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, শার্ট, ফর্মাল শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, কুর্তা, শিশুদের পোশাকের এক আয়োজন দেখার জন্য ঘুরে আসতে পারেন কে ক্র্যাফটে।
শাড়ি : আমাদের দেশের মেয়েদের পোশাকে শাড়ি সব সময়ই একটা বড় জায়গা দখল করে আছে। আর এদিকে খেয়াল রেখেই শাড়ির আয়োজন করেছে কে ক্র্যাফট। বরাবরের মতো নিজস্ব ডিজাইনে টাঙ্গাইল ও সিরাজগঞ্জে বুনন করা শাড়িগুলোর রঙের বিন্যাস, ভ্যালু এডিশনের সূক্ষ্মতা ও পরিশীলিত মোটিফ বিশেষ বৈশিষ্ট্য এনেছে। শাড়িতে সুতি, এন্ডি, মসলিন, সিল্ক ও খাদি মেটেরিয়াল ব্যবহৃত হয়েছে। মাধ্যম হিসেবে ব্যবহৃত হয়েছে বাটিক প্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এমব্রয়ডারি, কাঁথার কাজ, টাই অ্যান্ড ডাই, ইরি কাজ। মেরুন, কমলা, ফিরোজা, মেজেন্টা, বেগুনি, হলুদ, পিঙ্ক, সবুজ, নীলের উজ্জ্বল রং ব্যবহৃত হয়েছে।
সালোয়ার-কামিজ : এই ঈদে সালোয়ার-কামিজের কাপড়, কামিজের হাতা এবং নেকে পরিবর্তন আনা হয়েছে। তাঁতে বোনা সুতি কাপড়ে এমব্রয়ডারি, কারচুপি, কাঁথার কাজ ও এপ্লিকের অলঙ্করণ করা হয়েছে। কাট্-প্যাটার্ন ও ফিনিশিং এবং এক্সেসরিসের ব্যবহারে বৈশিষ্ট্যপূর্ণ। এন্ডি কামিজে এমব্রয়ডারি, কারচুপির কাজ থাকছে, সঙ্গে ওড়না ও সালোয়ারে প্রিন্ট। জয় সিল্ক, বলাকা সিল্ক, ক্যাশমিলান ও মসিলন কম্বিনেশনে এক্সক্লুসিভ ডিজাইনের থ্রি-পিসও থাকছে।
স্কার্ট, টপ্স ও ফতুয়া : সুতি, তাঁতজাত, ডবি, খাদিসহ বিভিন্ন কাপড়ে তৈরি হয়েছে মেয়েদের ফতুয়া এবং স্কার্ট-টপ্স।
শিশু পোশাক : শিশুদের পোশাকে থাকছে ছেলেদের পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। মেয়েশিশুদের জন্য ফ্রক, স্কার্ট-টপসের আয়োজন থাকছে। এছাড়াও থাকছে আকর্ষণীয় সালোয়ার-কামিজ।
পাঞ্জাবি : নতুন ডিজাইন ও স্টাইলের বেশ কিছু পাঞ্জাবির আয়োজন করেছে এই ঈদে। পাঞ্জাবির কালেকশনে থাকছে হাতের কাজ, এমব্রয়ডারি, প্রিন্ট ও এপ্লিকসহ নানা মাধ্যম। বেগুনি, হলুদ, পিঙ্ক, সবুজ, মেরুন, নীল, বটল গ্রিন, ব্রিক রেড, ফিরোজা, গ্রিন ও কালোসহ বেশ কয়েকটি শেডে পাঞ্জাবিগুলো পাওয়া যাবে। হাতের কাজের সুতি পাঞ্জাবির মূল্যসীমা ৭৫০ থেকে ১২০০ টাকা। এন্ডি হাতের কাজের পাঞ্জাবি ১২০০ থেকে ১৮০০ টাকা, সিল্ক পাঞ্জাবি ১৭০০ থেকে ২২০০ টাকা, জয়সিল্ক ও ডুপিয়ান এক্সক্লুসিভ পাঞ্জাবি ২২০০ থেকে ৬০০০ টাকা পর্যন্ত। আর তরুণদের জন্য থাকছে নানা ডিজাইনের সুতি ও এন্ডির শর্ট পাঞ্জাবি।

ইজি
ইজি নিয়ে এসেছে শরত্ উপযোগী সব পোশাক। নতুন ডিজাইনের সব পোশাক নিয়ে ইজির এবারের শরত্ সম্ভার। এবার ইজির সব শো-রুম সেজেছে নতুন সব ডিজাইনের পোশাকে। ইজির এসব পোশাকের ডিজাইন করে থাকেন তৌহিদ চৌধুরী। ইজিতে থাকছে কালারফুল সব টি-শার্ট, পলো-শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি, প্যান্ট ইত্যাদি। খুচরা ও পাইকারি বিক্রি করা হয়। ঢাকাসহ সারাদেশে ইজির ১২টি শোরুম। এর মধ্যে উল্লেখযোগ্যগুলো হচ্ছে এলিফ্যান্ট রোড, শাহবাগ, আজিজ সুপার মার্কেট, শান্তিনগর, সিলেট, যাত্রাবাড়ী, মিরপুর, উত্তরা ও চট্টগ্রাম।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top