সুগন্ধের বাতাবরণে কাটুক বর্ষা

পরিপাটি চুল বেঁধে, সুন্দর পোশাক ও ম্যাচিং জুতা পরে, মানানসই মেকআপ নিলেও সাজ সম্পন্ন হয় না পারফিউম ছাড়া। আর বডি স্প্রে! জীবনযাপনের দৈনন্দিন অনুসঙ্গ বললেও ভুল হবে না। নিজের যথাযথ উপস্থাপন, ব্যক্তিত্বর সঠিক প্রকাশ এবং মােহময় আবেদনে বডি স্প্রে এবং পারফিউমের অবদান অনস্বীকার্য।

তবে সাজগোজ, স্থান এবং সময়কে মাথায় রেখে বেছে নিতে হবে সুগন্ধী। ফ্যাশন সচেতনতার অংশ হিসেবেই বেছে নেয়া উচিৎ সঠিক পারফিউম। ভুল বাছাইয়ের ফলে মাটি হতে পারে পূর্ণ সাজসজ্জা। আর বর্ষামুখর দিনগুলোতে সঠিক সুগন্ধ হতে পারে জাদুকরী উপস্থিতির সহায়ক।

এমন আর্দ্র আবহাওয়ায় দুপুরে খুব ভারী বা উগ্র গন্ধের পারফিউম ব্যবহার করা ঠিক নয়। ঠান্ডা গরমে ঘাম হওয়ার সম্ভবনা বেশি থাকে, ফলে ঘামের সঙ্গে এই ধরণের পারফিউমের গন্ধ মিশে গেলে দুর্গন্ধ ছড়াতে পারে। হাল্কা মিষ্টি গন্ধযুক্ত পারফিউম বিশেষত বিভিন্ন লেবুর গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করলে ফ্রেশনেস থাকবে উপলব্ধিতে।

কর্মক্ষেত্রে হাল্কা গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করা উচিৎ। গন্ধে ফ্রেসনেস রয়েছে এরকম পারফিউম কর্মক্ষেত্রের জন্য উপযুক্ত। হালকা ফুলেল সৌরভ কাজে কর্মে প্রাণ চঞ্চলতা বাড়াতে সহায়ক।

রাতে ভালো লাগার মানুষের সঙ্গে বিশেষ সাক্ষাতে সঠিক সুগন্ধীটি একটু রোমান্টিক। একটু ভারী ফুলের সুবাসযুক্ত পারফিউম অথবা একটু রহস্য মেশানো গন্ধ যোগ করে নতুন মাত্রা।

পারিবারিক কোনও অনুষ্ঠানে একটু মিষ্টি নরম গন্ধের পারফিউম সৃষ্টি করে আপন আবহ। তাছাড়া নিজের ব্যক্তিত্ব বুঝে ও পরিবারের আয়োজন অনুযায়ী কড়া পারফিউমে ঘিরে রাখা যায় নিজেকে।

অফিসের কোনও অনুষ্ঠানে কিংবা ফর্মাল অায়োজনে একটু আধুনিক সাজের সঙ্গে সফিস্টিকেটেড পারফিউম ব্যবহার করলে পূর্ণতা আসবে ব্যক্তিত্বে। এক্ষেত্রে একটু ভারী পারফিউমের এলিগ্যান্ট সুবাস সঠিক পছন্দ।

বন্ধুদের আড্ডায় কিংবা ঘুরে বেড়ানোর সময় কড়া, উগ্র, মিষ্টি, ফুলেল কিংবা যেকোন ধরনের পারফিউমকেই বলতে হবে ‘পারফেক্ট’। কারণ এক্সপেরিমেন্ট কিংবা নিজের স্বকীয়তা থেকে বেরিয়ে আসার এটাই সুযোগ।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top