জেনে নিন নারীদের খুব বেশী মুডি হওয়ার পেছনের কারণগুলো

নারীরা খুব বেশী আবেগী হন তা সকলেই জানেন। এবং নারীদের হুটহাট মুড পরিবর্তন হতে দেখা যায়। আর নারীদের এই হুটহাট মুড পরিবর্তনের প্রভাব সবচাইতে বেশী পড়ে ছেলেদের উপরে। প্রেমিকা বা স্ত্রীর মুড পরিবর্তনের সব ঝাল যায় প্রেমিকা বা স্বামীর উপরেই। কিন্তু ঠিক কেন এই ঘন ঘন মুডের পরিবর্তন তা জানেন কী? যদি নিজের সঙ্গিনীর মুড বুঝতে চান তাহলে জেনে নিন তার খুব বেশী মুডি হওয়ার পেছনের কারণগুলো।

১) মানসিক চাপ

পুরুষের তুলনায় নারীরা মানসিক চাপ কম সহ্য করতে পারেন। আর মানসিক চাপ অতিরিক্ত হলেই নারীরা খুব বেশী মুডি হয়ে যায় এবং সকল কিছুর উপরে ঝাল ঝাড়তে থাকেন। নারীরা খুব বেশী মানসিক চাপে থাকলেই হরমোনের পরিবর্তন ঘটে যার ফলেই ঘন ঘন মুড পরিবর্তন করতে থাকেন।

২) বাইপোলার ডিজঅর্ডার

এই ডিজঅর্ডারটি সাধারণত অনেক দীর্ঘসময় মানসিক চাপ, বিষণ্ণতা, আশাহত এবং নিজেকে অর্থহীন মনে হওয়ার কারণে হয়ে থাকে। এই ডিজঅর্ডারের প্রথম ও প্রধান লক্ষণ হচ্ছে খুব দ্রুত মুড পরিবর্তন হওয়া।

৩) গর্ভধারণ

নারীরা খুব বেশী মুডি হয়ে যান যখন তারা গর্ভধারণ করেন। এর কারণ হচ্চে শরীরের হরমোনের পরিবর্তন। এক মুহূর্তেই অনেক বেশী হাইপার আবার অনেক বেশী ঠাণ্ডা এই সময়তাতেই বেশী হতে দেখা যায় নারীদের। স্বামীরা একটু নজর দেবেন এই বিষয়ে।

৪) প্রি মিন্সট্রুয়াল সিনড্রোম

মাসিকের আগে নারীদের মধ্যে খুব বেশী মুডি হওয়ার প্রবনতা দেখা দেয়। কারণ শারীরিক অস্বস্তি এবং দেহের হরমোনের ভারসাম্য হারানোর কারণেই ঘটে যায় মনের ও মানসিকতার এই পরিবর্তন। তাই যদি আপনার প্রেমিকা বা স্ত্রী আপনার সাথে খুব খিটমিট করতে থাকেন তাহলে আপনি ভাববেন না যে তিনি আপনার উপরে ক্ষিপ্ত, এটি তার শারীরিক অস্বস্তির কারণেই হচ্ছে

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top