বেড়াতে গিয়ে মুগ্ধ হবে সঙ্গী

কর্মব্যস্ত সপ্তাহ শেষে হোক, কিংবা কোনো অবসরে… একান্ত মানুষটির সঙ্গে একটু বেড়ানোর সুযোগ কমবেশি আমরা সবাই খুঁজে থাকি। একসঙ্গে বেড়ানো কেবল প্রেমিক-প্রেমিকার সম্পর্ককে নয়, চাঙা করে দীর্ঘ দাম্পত্যকেও। সবার সঙ্গে বেড়ানোর বাইরেও প্রিয় মানুষটিকে নিয়ে একলা বেড়াতে যান। ভালবাসার কোনো সময় নেই, বয়স নেই। তার জন্য অবশ্যই বের করুন সুন্দর কিছু সময়।

কেবল বেড়াতে গেলেই হবে? জীবনের প্রতিটি ধাপে যেমন সৌজন্যতা এবং ভদ্রতার স্থান রয়েছে, তেমনি রয়েছে একান্ত সম্পর্কের বেলাতেও। অবশ্যই সেগুলোর পালনে সম্পর্কে যেমন মাধুর্য থাকে, তেমনি বাড়ে সম্মান আর শ্রদ্ধাবোধ। বেড়াতে গেলে স্বামী বা সঙ্গীকে মুগ্ধ করতে আপনার সামান্য কিছু কাজই যথেষ্ট-

* আমাদের সমাজে প্রচলিত একটি ধারনা আছে, বেড়াতে গেলে কেবল পুরুষরা খরচ করবেন। কিন্তু কেন বলুন তো? উপার্যনক্ষম একজন নারীরও প্রয়োজনীয় খরচ করতে পারা উচিৎ। তাই বের হয়ে আসুন পুরানো এই ধারনা থেকে। সমস্ত খরচের চাপ একলা আপনার প্রেমিক বা স্বামীর ওপরে দিবেন না, আপনি উপার্জনক্ষম নারী হয়ে থাকলে নিজেও খরচ করার অভ্যাস করুন।

* সিনেমা বা নাটক দেখতে যেতে চাইলে আগেই একটু খোঁজ খবর নিয়ে রাখতে পারেন। প্রিয় মানুষটির সঙ্গে একটা বোরিং সিনেমা দেখতে যেমন ভালো লাগবে না, তেমনি একটা অপ্রীতিকর বা বাজে সিনেমা বা নাটক  দেখতে ভালো লাগার কথা নয়।

* প্রিয় মানুষটিকে সঙ্গে করে যেখানে খেতে যাচ্ছেন, সেই জায়গা সম্পর্কেও জেনে রাখা ভালো। কেননা আজকাল অনেক রেস্তরাঁ আপত্তিকর আড্ডা বা পরিবেশের জন্ম দিচ্ছে। আপনার একান্ত মানুষটির এইসব নাও ভালো লাগতে পারে। উলটো আপনার রুচি সম্পর্কে খারাপ ধারনা জন্মাবে।

* আপনার প্রেমিক যদি কিছুতেই খরচ করতে না দেয়, তাহলে মানুষটির জন্য সাধ্যমত কিছু উপহার নিয়ে যান। যত ছোটই হোক না কেন, তা আপনার রুচি আর সচেতনতাকেই প্রকাশ করবে।

* গৃহিণীরা সংসার খরচ থেকে থাকা বাঁচিয়ে স্বামীর জন্য কিছু একটা কিনে রাখতে পারেন। বেড়াতে গিয়ে খুব আন্তরিকতার সঙ্গে উপহার দিয়ে তাঁকে চমকে দিলেন।

* সঙ্গীর জন্যে ফুল কিনতে ভুলবেন না। মাত্র ১০ টাকার বিনিময়ে পাওয়া একটি ফুল আপনার সঙ্গীকে দিতে পারে ভীষণ আনন্দ। সে আনন্দ সম্পর্কে হয়তো আপনারও পূর্ব ধারণা নেই।

* প্রিয় মানুষটির অপছন্দের ব্যাপার গুলোও পরিহার করতে পারেন। এতে সম্পর্ক ভালো থাকবে।

* ঘুরতে গিয়ে ঝগড়া বা মান-অভিমান নিয়ে সময় নষ্ট করবেন না। বরং ঘুরতে গিয়ে সৌন্দর্য অবণোকনের সময় তার সঙ্গে রোমান্সকর কথা বলার চেষ্টা করুন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top