প্রেমের সম্পর্ক করার ক্ষেত্রে যেসব বিষয়ে অত্যন্ত গুরুত্ব দেয়া উচিত

১. বাস্তববাদী হন :

প্রেম বিষয়টি অত্যন্ত আবেগময় এটি আমরা সবাই জানি। কিন্তু আবেগের বশে কলাপনার জগতে ভেসে বেড়ালে প্রেমের সম্পর্কটি বেশিদিন টিকবে বলে আশা করা যায় না। ‘তোমাকে আমি অনেক ভালোবাসি, তোমার জন্য আকাশের চাঁদ এনে দিতে পারি’ এমন কথাতে হয়ত আপনার মেয়েবন্ধুটি অনেক বেশি খুশি হবেন কিন্তু সেই খুশিটি কেশিদিন থাকবে বলে মনে হয় না। কারণ সবকিছুর পরও আমাদের বাস্তব জগতেই বিচরণ করতে হয়। বাস্তবভিত্তিক চিন্তা করতে হয়। এজন্য আপনার ভালোবাসাটিকে বাস্তবিক করে গড়ে তুলুন। মেয়েবন্ধুটিকে বাস্তব স্বপ্ন দেখান।

২. ছোট ছোট বিষয়গুলোকে গুরুত্ব দিন :

এই বিষয়টি নারী পুরুষ নির্বিশেষে সবার জন্যই প্রযোজ্য। অর্থাৎ আপনার ভালোবাসার মানুষটির ছোট ছোট চাওয়া পাওয়াগুলোকে গুরুত্ব দিন। সঙ্গীটি যা পছন্দ করে তা করার চেষ্টা করুন যা পছন্দ করেন না তা থেকে বিরত থাকুন। তবে হ্যা তার চাওয়া পাওয়া যদি আপনার স্বাতন্ত্রতাকে নষ্ট করে তবে তা করা থেকে বিরত থাকুন।

৩. সময়গুলোকে নিজেদের মত করে ব্যয় করুন :

ভালোবাসার প্রতিটি মুহূর্তকে সঠিকভাবে ব্যবহার করুন। অর্থাৎ আপনার সঙ্গীটির সাথে যতক্ষণ কাছে থাকার সুযোগ পাবেন তার প্রতিটি ইমোশনের মূল্য দেয়ার চেষ্টা করুন। তাকে অনেক ভালোবাসুন। তাকে নিয়ে এমন কোথাও ঘুরতে যান যেখানে দুজনে কিছুটা রোমান্টিক পরিবেশ পাবেন। এমনও হতে পারে তাকে তার পছন্দের কোনো জায়গায় নিয়ে যেতে পারেন। পছন্দের খাবার খাওয়াতে পারেন। প্রতিটি মুহূর্তটিকে নিজের করে নিন।

৪. সৎ থাকুন :

আপনার প্রিয় মানুষটির কাছে আপনি সবসময় সৎ থাকার চেষ্টা করবেন। কখনই কোনো মিথ্যা বলবেন না। কারণ মিথ্যা আপনার সম্পর্কটিকে ঘুন ধরিয়ে দিতে পারে। এর ফলে একজনের উপর আরেকজনের বিশ্বাস উঠে যেতে পারে। কোনো ধরনের ছলনার আশ্রয় নিবেন না। যতটা সৎ থাকা সম্ভব হয় ততটা সৎ থাকুন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top