একজন ক্ষমতাবান ও একটি আত্মহত্যার গল্প

গল্পটি মূলত আত্মহত্যার হলেও এরসঙ্গে জড়িয়ে আছে সমাজের আরও বেশ ক’জন নানা স্তরের মানুষ। যাদের পরিচিতি ও অবস্থান আলাদা হলেও একটি আত্মহত্যা তাদের সবাইকে এক সুতোয় গেঁথে নেয়!

এমনই এক বাস্তব, ভয়ংকর কিংবা বিষাদের গল্পে যুক্ত হলেন নায়ক ও নেতা ইলিয়াস কাঞ্চন। একসময় পর্দা কাঁপালেও এখন তিনি কাঁপাচ্ছেন রাজপথ- ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের জনক হিসেবে। আন্দোলনের ফাঁকে লম্বা বিরতির পর আবারও ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন এই অভিনেতা।

সময়ের প্রশংসিত নির্মাতা সঞ্জয় সমদ্দার জানান, জনপ্রিয় লেখক সাদাত হোসাইনের ‘মরনোত্তম’ উপন্যাস অবলম্বনে একই নামে টেলিছবি নির্মাণে নামছেন তিনি। শুটিং শুরু করবেন ২৯ এপ্রিল থেকে।

এতে ইলিয়াস কাঞ্চন ছাড়াও থাকছেন ইমতিয়াজ বর্ষণ, শহীদুজ্জামান সেলিম, মাহিমা প্রমুখ। উপন্যাস থেকে ‘মরনোত্তম’ এর চিত্রনাট্য করেছেন ইসতিয়াক অয়ন।

নির্মাতার বয়ানে গল্পটি এমন- একজন শিক্ষক, একজন কবি, সমাজের ক্ষমতাবান কিছু মানুষ ও একটি আত্মহত্যার গল্পকে এক সুতোয় গাঁথা হয়েছে এখানে। এতে একজন শিক্ষকের আত্মাহুতি তথা আগুনে পুড়ে যাওয়ার দৃশ্য দর্শকদের নাড়া দেবে।

এতে ইলিয়াস কাঞ্চন শিক্ষক এবং ইমতিয়াজ বর্ষণ কবি’র ভূমিকায় অভিনয় করবেন।

নির্মিতব্য এই ছবি সম্পর্কে সঞ্জয় সমদ্দার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘উপন্যাস থেকে এই টেলিছবি করছি। ব্যক্তিগতভাবে আমি সাহিত্যের সাথে ভিজ্যুয়াল ফিকশনের মেলবন্ধনে খুবই আগ্রহী। বব (বেসড অন বুকস)-এর এই উদ্যোগকে স্বাগত জানাই। আশা করছি প্রজেক্টটি ভালো হবে।’

বঙ্গবিডির ব্যানারে ‘বব’ প্রজেক্টের অংশ হিসেবে এটি নির্মাণ হচ্ছে।

অনেকদিন পর ইলিয়াস কাঞ্চনকে পর্দায় আনা প্রসঙ্গে সমদ্দার বলেন, ‘কাঞ্চন ভাই চলচ্চিত্রের অত্যন্ত সফল নায়ক। কিন্তু এই টেলিছবিটিতে তাকে একদমই আলাদা ইমেজে দেখানোর চেষ্টা করবো। বয়োজ্যেষ্ঠ-জেদি কিন্তু অসহায় একজন শিক্ষকের ভূমিকায় দেখা যাবে তাকে। আমার ধারণা, তিনি এই চরিত্রটিকে বইয়ের পাতা থেকে একেবারে জীবন্ত করে তুলবেন।’

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top