মুনিয়ার মৃত্যুঃ মামলা হুইপপুত্র শারুনের বিরুদ্ধে

আলোচিত কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর ঘটনায় এবার মামলা হয়েছে হুইপপুত্র শারুন চৌধুরীর বিরুদ্ধে।

মুনিয়ার ভাই (২ মে) রোববার আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেন শারুন চৌধুরীর বিরুদ্ধে।

শারুন সরকার দলীয় হুইপ ও চট্টগ্রামের সাংসদ সামশুল হক চৌধুরীর ছেলে।

এর আগে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া শারুন চৌধুরীর সঙ্গে মুনিয়ার কিছু কথোপকথনের স্ক্রিনশটের সূত্র ধরে গত ২৭ এপ্রিল বিকেলে একটি সূত্র তার কাছে মানুয়া সংক্রান্ত কিছু তথ্য জানতে চায়।

এ বিষয়ে শারুন গণমাধ্যমকে সূত্রের ব্যাপারে কিছু না জানালেও, সূত্রের বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি সূত্র মুনিয়ার সঙ্গে কথোপকথনের প্রসঙ্গে জানতে চেয়েছে, তিনি মোসারাতকে চেনেন কি না? শারুন জানিয়েছেন, মুনিয়ার সঙ্গে তার পরিচয় ছিল। গত বছর মুনিয়া ফেসবুকে তার সঙ্গে যোগাযোগ করে।

গত ২৬ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর গুলশান এলাকার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় মুনিয়ার ঝুলন্ত মরদেহ। ঘটনারদিন রাতেই মুনিয়ার বড় বোন বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে একমাত্র আসামি করে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন।

যদিও ফেসবুকে তার সঙ্গে কথোপকথনের যে স্ক্রিনশট ছড়ানো হচ্ছে সেগুলো মিথ্যা দাবি করে শারুন বলেন, সত্য-মিথ্যা যাচাইয়ে এই কথোপকথনগুলোর ফরেনসিক পরীক্ষা-নিরীক্ষা করা দরকার।

মুনিয়ার মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলার পর পুলিশের আবেদনের প্রেক্ষিতে আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। পরে গ্রেফতার এড়াতে হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন তিনি।

গত ২৯ এপ্রিল হাইকোর্টের যে বেঞ্চের কার্যতালিকায় আনভীরের আগাম জামিনের আবেদনটি শুনানির জন্য ছিল, সেই বেঞ্চ ‘লকডাউন’ ও মহামারির এই পরিস্থিতিতে আগাম জামিনের শুনানি করবে না বলে জানিয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top