ইসরায়েলকে ‘জাহান্নাম’ বানিয়ে দেয়ার শপথ কাসেম ব্রিগেডের

ইসরায়েলের সেনাবাহিনী ও ফি’লি’স্তিনি সশ’স্ত্র গো’ষ্ঠী হা’মা’সের মধ্যে মঙ্গ’লবা’রও ব্যা’পক গো’লা’গু’লি হয়েছে। গত সোমবার থেকে ইস’রা’য়েল অভি’মুখে দুই শতা’ধিক রকেট নি’ক্ষেপ করে’ছে হা’মাস। মঙ্গল’বার ই’সরা’য়েলি সেনা’বাহি’নীর মুখ’পাত্র এ তথ্য নি’শ্চিত করেছেন।

ফি’লি’স্তিনি স্বা’স্থ্য কর্তৃ’পক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় অ’বরু’দ্ধ গা’জা উপ’ত্য’কায় ইস’রা’য়েলের বি’মা’ন হা’ম’লা’য় নয় শি’শু’সহ অ’ন্তত ২৫ জন নি’হ’ত হয়েছেন। আ’হ’ত হয়ে’ছেন আরও ১০৬ জন।

তবে দখ’লদা’রদের আ’গ্রা’সনের মু’খে চু’প নেই ফিলি’স্তিনি যো’দ্ধা’রা। তারাও র’কেট ছুড়ে পা’ল্টা জ’বাব দিচ্ছে ইস’রায়ে’লকে।

সোমবার থে’কে এ পর্য’ন্ত ইস’রায়ে’লকে লক্ষ্য ক’রে দুই শ’তা’ধিক র’কেট নি’ক্ষেপ করা হয়ে’ছে। তবে এগু’লোর বেশির’ভাগই আই’রন ডোম মি’সা’ইল সি’স্টে’ম প্রতি’রো’ধ করেছে বলে দা’বি করেছেন ইস’রা’য়েলি সেনা’বাহি’নীর মুখ’পাত্র জো’নাথ’ন কন’রিকাস।

ফি’লিস্তি’নি’দের ছোড়া রকে’টের আ’ঘা’তে অ’ন্ত’ত ছয় ইস’রায়ে’লি আ’হ’ত হয়ে’ছেন বলে জানি’য়ে’ছেন এ কর্ম’কর্তা।

তিনি বলেছেন, পা’ল্টা জবা’বে ইসরা’য়ে’ল গা’জা উপ’ত্যকায় ফি’লি’স্তিনি স্থা’পনা লক্ষ্য করে অন্তত ১৩০টি বিমান হা’ম’লা চালি’য়েছে। এতে হা’মাসে’র ১৫ ক’মা’ন্ডার নি’হ’ত হয়ে’ছেন বলে দা’বি ক’রেছে’ন ইস’রা’য়েলি মুখ’পাত্র।

তবে মঙ্গ’ল’বারও ফি’লিস্তি’নি ভূ’মি থেকে ইস’রায়েল’কে ল’ক্ষ্য করে র’কেট হা’ম’লা অ’ব্যা’হত রয়েছে। হা’মা’সের সাম’রিক উইং কাসেম ব্রি’গে’ড জা’নি’য়েছে, পূ’র্ব জে’রু’জা’লেমের শে’খ জা’ররাহ এলাকা থেকে ফি’লি’স্তি”নিদের উ’চ্ছে’দের চে’ষ্টা এবং পবি’ত্র আ’-আকসা মস’জিদে ইস’রা’য়েলি তা’ণ্ড’বের প্র’তিবা’দে এসব হা’ম’লা চা’লা’নো হচ্ছে।

এর আ’গে, কা’সেম ব্রি’গেড শ’পথ করে ঘো’ষণা দেয়, আগ্রাসন না থামা’লে ইস’রায়ে’লের দক্ষি’ণাঞ্চ’লীয় আ’শ’কেলন শ’হর’কে ‘জা’হান্নাম’ বানিয়ে দেবে তারা।

ইসরা’য়েলি’দের উদ্দে’শে হা’মা’সের সাম’রিক উইং থে’কে হুঁ’শিয়া’রি দিয়ে বলা হয়, ‘এই বার্তা’টি শ’ত্রু’দের অবশ্যই ভা’লো’ভাবে বুঝতে হবে: তোম’রা সাড়া দিলে আ’মরা সা’ড়া দেব, তো’ম’রা এগো’লে আ’মরা’ও এগো’ব।’

বার্তা সংস্থা এএ’ফপি জানি’য়েছে, হা’মা”সের ছো’ড়া রকে’টের আ’ঘা’তে ইসরা’য়ে’লের বেশ কিছু স্থা’পনা ক্ষ’তিগ্র’স্ত হয়েছে। এর মধ্যে আশ’কে’লন শহরে এক’টি অ্যা’পার্ট’মেন্ট এবং বেই’ত নে’কো’ফা এ’লা’কায় এ’কটি বাড়ি ‘ধ্বং’স হয়ে গেছে।

সূত্র: এএফপি, ডন

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top