ভালোবাসি বলার আগেই জেনেছিলাম সে…

‘মেঘ’ (ছদ্মনাম) নামক এক তরুণ লিখে পাঠিয়েছেন নিজের সমস্যা-

“আমি একজনকে খুব ভালবাসি, কিন্তু আমি তাকে ভালবাসি বলার আগেই তার মুখ থেকে শুনেছি সে ভার্জিন নয়। তার আগের প্রেমিকের কাছে সে প্রতারিত হয়েছে। যদিও তার মুখ থেকে এই কথা শোনার পর আমি তার সাথে ভালবাসার সম্পর্ক না করতে কয়েকবার চেষ্টা করেছি। কিন্তু আমাকে তার চরম পছন্দ হওয়াতে সে আমাকে নানাভাবে ফোর্স করত যাতে আমি তার প্রতি দুর্বল হই। অনেক চিন্তা ভাবনা করে শেষ পর্যন্ত আমি তাকে বিয়ের প্রস্তাব দেই, এবং নানা জটিলতায় আজ প্রায় দুই বছরেও আমাদের বিয়েটা করা হয়নি। আর হ্যাঁ, তার ফ্যামিলি স্ট্যাটাসও আমাদের সাথে অ্যাডজাস্ট হওয়ার মত নয়। উল্লেখ্য আমার নিজেরও ভার্জিনিটি বিলুপ্ত।

সমস্যা হচ্ছে আমি শুরু থেকেই তাকে সরাসরি বিয়ের প্রস্তাব দিলেও এই দুই বছরে আমি প্রচন্ড মানসিক দোটানায় ভুগছি। তাকে বিয়ে করলে তার কুমারীত্ব হারানোটা আমাকে বাস্তব জীবনে ব্যথিত করবে কিনা বা তার ফ্যমিলি স্ট্যাটাস নিয়ে আমাকে বা তাকে কারো কাছে ছোট হতে হবে কি না তা নিয়ে আমি দারুন সংশয়ে ভুগছি। আবার আমি তাকে হারাতেও চাই না।

তাছাড়া তাকে আমি না করলে সেও দারুন ভাবে ভেঙে পড়বে তাও আমি সহ্য করতে পারব না। আমি বিশ্বাস করি সে আমাকে প্রচন্ডরকম ভালবাসে। এমতাবস্থায় আমি কি করব বা আমার কি করা উচিৎ আমি বুঝতে পারছি না। না পারছি তাকে ইগ্নোর করতে না পারছি তাকে গ্রহণ করতে। প্লিজ হেল্প মি।

পরামর্শ

ভাইয়া, ভালোবাসা তো মনের জিনিস। তাঁর সাথে শরীরের কী সম্পর্ক? মেয়েটির জীবনে একটি দুর্ঘটনা ঘটে গেছে, তাছাড়া আপনি নিজেও লিখলেন যে আপনি নিজেও ভার্জিন নন। তাহলে আর এই বিব্রতকর ব্যাপারটি নিয়ে কেন ভাবছেন বলুন তো? ভার্জিন হওয়াটাই যদি সব কিছু হতো, তাহলে বিধবা বা ডিভোর্সি মানুষ গুলোর কখনো দ্বিতীয় বিয়ে হতো?

আর যেখানে ফ্যামিলি স্ট্যাটাস এর প্রশ্ন, সেখানে বলতেই হয় যে ফ্যামিলি স্ট্যাটাস একটি কাল্পনিক বিষয়। এগুলো আমরা নিজেরা তৈরি করেছি। ভালোবাসার সামনে এর চাইতে অনেক বড় বিভেদও কোন বিভেদ নয়। আপনি যেহেতু নিজেই বললে যে আপনি তাঁকে প্রচণ্ড ভালোবাসেন, তাহলে আর দ্বিধা কেন? জীবনে অনেক খুঁজে সত্যিকারের ভালোবাসা মেলে। সেই ভালোবাসা একবার পেয়ে গেলে হারাতে হয় না ভাই। সমস্যা সব সম্পর্কেই থাকে, সেটা মোকাবেলা করে এগিয়ে যাওয়ার নামই ভালোবাসা।

আরেকটা কথাও মনে রাখবেন। মেয়েটির জীবনে প্রতারণা একবার ঘটেছে, আপনিও তাঁকে যদি প্রতারণা করেন, তাহলে বিষয়টি আসলেই খুব মারাত্মক হয়ে দাঁড়াবে তাঁর জন্য।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top