দুজন প্রেমিকার মাঝে আমি ঝামেলায় জড়িয়ে গেছি…

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানিয়েছেন নিজের সমস্যার কথা।

“আজ থেকে ছয় বছর আগে একটি মেয়ের সাথে আমার সম্পর্ক ছিল। প্রথম দুই বছর খুব ভালই চলছিল। এরপর থেকে দুজনের বোঝাপড়াটা কখনো ভাল ছিল না। এভাবে আরও একটি বছর কেটে যায়। আমি অনেক চেষ্টা করেছিলাম সম্পর্ক ভাল করার জন্য, কিন্তু সেটা হয়নি। কারণ আমার সাথে সম্পর্ক থাকার সময় তার সাথে অন্য একটি ছেলের সম্পর্ক হয়। অনেক চেষ্টা করেও আমি তাকে আর ফেরাতে পারি নি। তারপর মাঝে মাঝে যোগাযোগ হত আমাদের। এরপর ওর নিজেরই ইচ্ছায় অন্য আর একজনের সাথে তার বিয়ে ঠিক হয়। পারিবারিক ভাবেই হয়। ও ভালোয় ছিল, এর পর থেকে আমার সাথে সকল যোগাযোগ বন্ধ করে দেয়।

নিজেকে অনেক কষ্ট করে সামলে ছিলাম সেদিন। এর পর থেকে আমি একাই ছিলাম। বিয়ের ক এক মাস পর ও আবার আমাকে ফোন দেওয়া শুরু করে। প্রথম প্রথম অনেক Ignore করতাম, পরে ও শশুর বাড়িতে ভাল নেই শুনে ওকে মাঝে মাঝে সময় দিতাম। কিন্তু ব্যাপারটা আমার ভাল লাগত না, কারণ ওর অন্য একটা পরিচয় আছে তখন।

এভাবেই চলছিল। মাঝখানে অনেকবার ওর সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছিলাম, কিন্তু ও রাখার চেষ্টা করত। প্রায় এক বছর হল আমার অন্য একটি মেয়ের সাথে সম্পর্ক আছে। খুব ভালবাসি তাকে, ও আমাকে খুব ভালবাসে। সম্পর্ক হবার আগে আমি ওকে সব খুলে বলেছি। ও সবটা শুনে আমাকে ভালবাসে, আমি খুব ভাল আছি ওকে নিয়ে। আমি জব পেলে ফ্যামিলিকে ওর কথা বলব।

সমস্যা হল আমার আগের প্রেমিকা এখনও আমাকে ফোন করে। বিভিন্নভাবে Avoid করার পরও ফোন করে। আমি কখন ওর শশুর বাড়িতে কোন প্রকার ঝামেলা হোক এটা চাই নি। চাই না। এদিকে ওর ফোন করার কথাগুলো আমি আমার বর্তমান প্রেমিকাকেও না বলে থাকতে পারিনা। কেমন একটা অপরাধ বোধ কাজ করে। আবার ওই মেয়েকেও অকথ্য ভাষায় কিছু বলতে পারছি না। এখন আমার কী করা উচিত বুঝতে পারছি না। এদিকে আমার গার্ল ফ্রেন্ডকে যখন ওর ফোন করার কথাগুল Share করি, সে খুব কষ্ট পায়। আমি সেটা দেখতে পারি না। খুব চিন্তায় আছি। সমাধান দিলে উপকৃত হব।”

পরামর্শ:

দেখুন ভাই, আমার মনে হয় প্রাক্তন প্রেমিকার সাথে আপনার এখনই শক্ত হওয়া উচিত। শক্ত হওয়া মানে এই নয় যে অকথ্য ভাষায় কথা বলতে হবে। কিন্তু তাঁকে পরিষ্কার ভাষায় জানিয়ে দেয়া যে তিনি যেন আপনাকে আর ফোন না করেন, অন্যথায় তাঁর শ্বশুরবাড়িতে আপনি জানাতে বাধ্য হবেন যে তিনি আপনাকে উত্যক্ত করছে। বিশ্বাস করুন, এতে তাতেই ভালো হবে। ওই মেয়েটির সাথে শক্ত হওয়া প্রয়োজন।

একটি সহজ কথা বলি ভাই। আপনার প্রাক্তন প্রেমিকা আপনাকে কখনো মন থেকে ভালোবাসেনি। সত্যি বলতে কি, হয়তো কাউকেই বাসেনি। কেবল নিজেকেই বেসেছে। আপনার সাথে প্রেম থাকা অবস্থায় আরেকজনের সাথে প্রেম, তারপর নিজেরই পছন্দে আরেকজনকে বিয়ে, তারপর আবার কয়েক মাসের মাঝেই সংসারে হাঁপিয়ে উঠে আপনার সাথে যোগাযোগ… এই সবই প্রমাণ করে যে মেয়েটি নিজেই জানে না সে কী চায়। এই মেয়েটির সাথে যোগাযোগ রাখলে ভবিষ্যতে অনেক কিছু হারাতে হবে আপনাকে। উল্টো বদনামের ভাগীদার হবেন।

বর্তমানে প্রেমিকা হিসাবে একটি চমৎকার মেয়েকে পেয়েছেন, যে সব জেনেও আপনাকে সাপোর্ট করে। আপনার কোনভাবেই উচিত অবে না তাঁকে হারানো। প্রাক্তন প্রেমিকার সাথে অবশ্যই কঠোর হোন। প্রয়োজনে ফোন নম্বর পর্যন্ত চেঞ্জ করে ফেলুন, সে যেন কোনভাবেই আপনার জীবনে আর দখল দিতে না পারে।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top