ছোটবেলায় পাশের বাড়ির চাচা আমার প্রেমিকাকে…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেন : নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণ

আমি যাকে ভালবাসি তার সাথে অনেক দিন থেকে ছোট ছোট বিষয় নিয়ে ঝগড়া হচ্ছে। অনেক বার ছেড়ে যাওয়ার কথা বললেও আমরা তা পারিনা কারণ আমার একে অন্যকে পাগলের মত ভালবাসি। ঝগড়ার এক সময় বলে উঠে যে ও অনেক খারাপ,আমায় বিয়ে করে আমায় ঠকাতে পারবেনা। কী হয়েছে জিজ্ঞেস করলে বলে, ওর যখন চার বছর তখন পাশের বাড়ির চাচা ওকে পেয়ারা খাওয়ার লোভ দেখিয়ে একটা বাগানে নিয়ে যায়। সেখানে ওর জামা খুলে ওকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। ও তখন অজ্ঞান হয়ে যায়।যখন ওর জ্ঞান ফিরে দেখে এখনও মাটিতে শুয়ে আছে, পাশের বাড়ির একটা ভাই ওকে জিজ্ঞেস করছে কী হয়েছে। তখন ওর চাচা বলে গাছে উঠতে গিয়ে পড়ে গেছে।

আমার প্রেমিকা এখনও বুঝতে পারেনি যে ওর সাথে ঠিক কী হয়েছে। আমার প্রেমিকা ওর বাড়িতে কিছু বলেনি ভয়ে।কিন্তু এখন ও ওই চাচার সাথে দেখা হয়। ভাল মন্দ জিজ্ঞেস করে। এখন আমার প্রেমিকার কথা হল,এইসব শুনার পর আমি ওকে আর আগের মত ভালবাসবনা।তাই আগে থেকেই আমার কাছ থেকে সরে যেতে চাইছে। কিন্তু এইসব শুনার পর থেকে আমি ওকে আরো বেশি ভালবেসে ফেলেছি।ওর তো কোন দোষ নাই। উল্ল্যেখ্য ওর আগেও একটা প্রেম ছিল,তা জানা সত্তেও ওকে ভালবেসেছি। আমার প্রেমিকা এটা নিয়ে অনেক চিন্তায় আছে আর এ জন্যই নাকি আমার সাথে ঝগড়া করে মেজাজ খারাপ থাকার কারণে। আমি কী করে ওকে এই চিন্তা থেকে বের করে আনবো আর কি করে ওকে বুঝাবো যে আমি ওকে আসলেই অনেক ভালোবাসি। উল্লেখ্য ও এখন অনার্সে পড়ে।

পরামর্শ

আপনি একজন চমৎকার মানুষ ভাই। আপনার বড় মনের ও উন্মুক্ত চিন্তাধারার প্রশংসা করছি। আপনার চিঠি পড়ে আমারও এটা মনে হচ্ছে যে মেয়েটির অতীত মেয়েটির মনে একটি গভীর ছাপ ফেলেছে। কেবল সেই অতীতি নয়, পূর্ব প্রেম, কিছু ইন্সিউকিউরিটি ইত্যাদি আরও অনেক কিছু মিলিয়ে তাঁর মানসিক অবস্থাটা টলমল। এমন অবস্থায়, আমার মনে হয় একজন ভালো মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিলে খুব ভালো করবেন। মেয়েটির মন খুলে কথা বলা প্রয়োজন। তাঁর বিক্ষিপ্ত মানসিক অবস্থা গুছিয়ে নেয়া প্রয়োজন। আর সেটা হয়ে গেলে আপনাদের সম্পর্কও সুন্দর হয়ে উঠবে।

আরেকটি বিষয়, আপনি ধৈর্য হারাবেন না। মেয়েটি রেগে ঝগড়া করলেও আপনি যেন করতে যাবেন না। আপনি চুপ থাকবেন, মেয়েটিকে সবসময় এটাই বোঝাবেন যে আপনি তাঁকে কত ভালোবাসেন। দেখবেন আস্তে আস্তে মেয়েটি নিজেকে আবার ফিরে পাবে।

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top