এখন আমি শুধু কষ্টটা ভুলে থাকতে চাই

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেন : নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণ

তাকে অনেক ভালোবাসি। এমনকি সেও বাসে (এখনও)। এইচ,এস,সি থেকে হাই/হ্যালো,পরে প্রেম। একটা সময় অনিচ্ছায় বিদেশ আসা, আসার আগে কোর্ট রেজিষ্ট্রি করে রাখি। বিদেশ আসার পর আমাদের বিষয় নিয়ে দুই ফ্যামিলি ঝামেলা করে, তারপর আমার অজান্তে আমাদের কোর্ট রেজিষ্ট্রিটা মিটমাট করে তাকে অন্যত্র বিয়ে দিয়ে দেয়। আমার ও তার ফ্যামিলি মিলে এই কাজ করে।

মেনে নিয়েছি, তাকে আর কোনদিন পাব না। কোনদিন তার কাছে ভালোবাসার দাবি নিয়েও যাব না। এমনকি যাদের কারণে আমার ভালোবাসার মানুষকে আমি পাইনি, সকলকে ক্ষমাও করে দিয়েছি।(বিশেষ করে আমার ফ্যামিলি)। আমাদের সম্পর্কটা এতটাই সুন্দর ছিলো যে আমরা কখনও শারীরিক সম্পর্কের কথাও চিন্তা করিনি।

কিন্তু দীর্ঘ চার বছর পরও প্রতিনিয়ত আমি কষ্টের সাথে যুদ্ধ করছি। আর যখন মনে হয় সে অন্য একজনের কাছে আছে, আমার কাছে এমন মনে হয়,যেন অক্সিজেন সাপ্লাই বন্ধ হয়ে গিয়েছে। ঐ সময়টা জানিনা কীভাবে যায়, এবং সেটা প্রতিটা দিন। আমার প্রতিটা দিন কেমন জানি হয়ে গেছে। নতুন করে কাউকে নিয়ে ভাবতে ও পারি না। সব ভাবনায় সে চলে আসে।

(আমি আপনাদের মাধ্যমে অভিবাবকদের বলতে চাই। আপনারা নিজেদের জেদা-জেদির কারণে ছেলে-মেয়েদের জীবন নষ্ট করবেন না, আপনারা ভাবতেও পারবেন না, পরবর্তী সময়টা তাদের কেমন কাটে) এখন আমি শুধু কষ্টটা ভুলে থাকতে চাই। আছে কী এর কোন ব্যাখ্যা? ধন্যবাদ।

 

পরামর্শ

আপনি অকারণেই এতটা ইমোশনাল হচ্ছেন। জীবনটা অনেক বেশী কঠিন ভাই। যে মানুষ আরেকজনের স্ত্রী হয়েছে ৪ বছর, তাঁর জন্য কান্নাকাটি করা আসলে রীতিমত বোকামি। আর নিজের এই কষ্টের জন্য আপনিই দায়ী। অহেতুক কেউ যদি নিজেকে কষ্ট দিতে চায়, তাহলে তো কিছু বলার নেই। আপনি অতিরিক্ত ইমোশনাল, সেটা এই অশান্তির কারণ হতে পারে।

আপনি এখন ভালো মনোরোগ বিশেষজ্ঞ দ্বারা কাউন্সিলিং করান নিয়মিত। প্রয়োজনে ওষুধ খান। আপনার বিষণ্ণতা আস্তে আস্তে কমে যাবে। যার জন্য কেঁদে মরছেন, সে কিন্তু স্বামীর সংসারে ভালোই আছে। এটা ভাবার ভুল করবেন না যে তিনি আপনার জন্য সব ছেড়ে আসবেন। আর যদি আসেনও, আপনি পারবেন পরিবারকে অগ্রাহ্য করে তাঁকে গ্রহণ করতে? পারবেন না। যদি সেটা নাই পারেন, তাহলে পরিবার বা কাউকে দোষারোপ করে তো কোন লাভ নেই। কারণ সীমাবদ্ধতা আপনারও আছে।

কষ্ট পুষে রাখা এক রকমের বিলাসিতা। সেটা না করে নিজেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করুন। অন্যের জন্য আমার জীবন নষ্ট হয়ে গেছে, এই ধারণা থেকে বের না হলে কখনোই ভালো থাকবেন না। ভালো থাকবেন তখন, যখন নিজের জন্য সুখ নিজে খুঁজে নেবেন।

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top