সে নিজের রূপ নিয়ে খুব অহংকার করে…

নাম প্রকাশে অনিচ্ছুক এক তরুণ জানিয়েছেন নিজের ভালোবাসার অভিজ্ঞতার কথা।

“অন্যদের মত আমি নিজেও চাই না আমার নাম প্রকাশিত হোক। যাই হোক, আসল কথাতে আসা যাক। আমার বয়স ২৩, আমি পরিবারের তৃতীয় সন্তান এবং আমি খুবই জেদি। সবসময় রাগ নাকের ডগায় থাকে। বাল্য কালে একজনের প্রেমে পড়ে যাই, কোন কিছু চিন্তা ভাবনা না করেই। প্রেম ভালোবাসা তো আর চিন্তা ভাবনা করে হয় না এটা আমরা সবাই জানি। নতুন কথা হল, আমি যাকে ভালোবাসি তাঁর সাথে আমার দীর্ঘ দিন ধরেই সম্পর্ক এবং শুধু সম্পর্কই নয় গভীর সম্পর্ক। বলা বাহুল্য আমি তাঁকে আসলেও অনেক ভালোবাসি। যদি ভালো না বাসতাম তাহলে এত বছর তাঁর সাথে থাকতাম না। আমাদের সম্পর্কের ৯ বছর চলছে, বুঝতেই পারছেন অনেক অল্প বয়স থেকে সম্পর্ক।

এখন ঘটনা হল আমাদের মধ্যে প্রায় মনোমালিন্য হয়। এমনও দিন গিয়েছে আমরা ২/৩/৪ মাস কোন কথা না বলে, দেখা না করে থেকেছি। তবে পরে তা ঠিক হয়ে গিয়েছে। যদিও সব সময় রাগ ভাঙাতে সে আগে নক করে। তারপরও আমার মাঝে মাঝেই মনে হতে শুরু করল সে কি আমাকে আসলেও ভালোবাসে ? নাকি বাধ্য হয়ে আমার কাছে বারবার আসে? একদিন তাঁকে প্রশ্ন করি তুমি কি আমাকে তোমার জীবনে তোমার ভবিষ্যতে দেখো? সে উত্তর দিল, না দেখি না। তবে তুমি আমার অভ্যাস হয়ে গিয়েছ।

এর মানে কি দাঁড়ায়? সে কি তাহলে আমাকে ভালোবাসে না? সে আমাকে প্রায়ই বলে, আমি এখনও বাচ্চা। আমি বাচ্চামি বেশী করি। আমি নাকি কিছু বুঝি না। আমি কষ্ট পাই তাঁর কিছু কিছু ব্যবহারে। তবু সব সময় তাঁকে ক্ষমা করে দেই ভালোবাসি বলে। সব সময় ভুল সে নিজে করে। তারপরও বলব আমিও হয়ত ভুল করি। আমিও তো মানুষ। কিন্তু আমি তাঁর মত কাজ গুলো কোনদিন করিনি। সম্পর্কে লয়াল থাকতে চেষ্টা করেছি এবং এখন আছি। সে আমাকে বারবার ছেড়ে দেয়ার হুমকি দেয়। আমি ভয় পাই তাঁকে হারিয়ে ফেলার।

যেহেতু সে খুব রূপবতী তাই সে নিজেকে নিয়ে অনেক অহংকার করে। আমি সত্যি বলতে তাঁর রূপ দেখে কোনদিন ভালোবাসিনি। তাঁকে আমি মনের অজান্তেই ভালবেসেছি যদি কোন দিন সে তাঁর রূপ হারায় তবু তাকেই ভালবাসবো। যদি সে আমাকে ছেড়ে যায় তবু দূর থেকে হলেও ভালবাসবো। শুনতে নাটকীয় মনে হলেও এটাই সত্য।

আমি জানতে চাচ্ছি সে কি আমাকে ভালোবাসে না? তাহলে কি সত্যিকার ভালোবাসার কোন মূল্য নেই? উত্তর আসা করছি… ধন্যবাদ! ”

পরামর্শ:

কেউ কাউকে ভালোবাসে কিনা, এটা বলা আসলে খুবই শক্ত ভাইয়া। প্রেম, ভালোবাসা, ভালো লাগা, মোহ এগুলো সবই ভিন্ন ভিন্ন ব্যাপার। যদিও সবগুলোকেই ভালোবাসা ভেবে ভুল করি আমরা। তাই মেয়েটি তোমাকে ভালোবাসে কিনা, এটা আমি আসলেই বলতে পারছি না।

তবে হ্যাঁ, ২৩ বছর নিজের জীবনের সিদ্ধান্ত নেয়ার জন্য অনেক কম একটি বয়স। এই বয়সে আবেগ অনেক বেশী থাকে, আর আমরা ভুল তাই খুব বেশি করি। সেই সাথে এটাও সত্য যে মেয়েরা ম্যাচিউর পুরুষ পছন্দ করে। মেয়েরা এমন পুরুষকে নিজের জীবনে চায়, যে কিনা তাঁর সম্পূর্ণ দায়িত্ব বহন করতে পারে। প্রেমিকাকে হারাতে না চাইলে তোমার উচিত হবে নিজেকে আরও পরিণত করার চেষ্টা করা।

আমার মনে হয় মেয়েটি তোমাকে ভালোই বাসে। সে রূপবতী, অনেক ছেলেই নিশ্চয়ই তাঁকে ভালোবাসে। এরপরও সে তোমার কাছে ফিরে আসে ভালোবাসে বলেই। চলে যাওয়ার হুমকি মেয়েরা তাঁকেই দেয়, যাকে সে ভালোবাসে। যাকে ভালোবাসে না, তাঁকে চুপচাপ ছেড়ে দেয়। তাই আমি পরামর্শ দেব, ভালোবাসাকে চলতে দাও নিজের গতিতে। খুব বেশি ভেবে বা খুব বেশী জোরাজুরি করে সব কিছু গুবলেট করে ফেলো না। আর নিজেকে এমন একজন পুরুষ রূপে গড়ে তোল, যার ওপরে মেয়েটি আস্থা রাখতে পারে। তাহলেই সে তোমার সাথে নিজের ভবিষ্যৎ কল্পনা করতে পারবে।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top