ওর সাথে আমার কিছু ছবি আছে, এই জন্য আমার ভয় হয়…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণী

আমি BBA পড়ার সময় আমার এক ফ্রেন্ডের সাথে সম্পর্ক হয়। আমারা সমবয়সী। সে ঢাকা কলেজে পড়ত আর আমি প্রাইভেট ভার্সিটিতে। প্রথম ২ বছর ভালো চলে। কিন্ত তার পর থেকেই শুরু হয় ঝামেলা। কারণ আমি পড়াশোনা করে জব শুরু করি। ঝগড়া হলেই সে যা মুখে যা আসতো তাই বলত। আমার পরিবার নিয়ে অপমান করত। আবার পরে সরি বলত। তাকে বিয়ের কথা বললেই তাল বাহানা করত। খারাপ ব্যাবহার করত। আমাকে বলত বিয়ে করে ফেলতে। এ ভাবেই চলছিল।

ওর ফাইনাল শেষ হলে আমার বাসা থেকে ওর বাসায় প্রপোজাল পাঠাই। ও আরও ১ বছর টাইম চায়। এ নিয়েও ওর সাথে আমার ঝগড়া গালাগালি। তার পর সে আবার সরি বলে। কুরবানির ঈদে বিয়ে করতে চায়। অনেক শর্ত দিয়ে। কিন্তু বাসায় গিয়ে আবার সাধারণ ব্যাপার নিয়ে আমার সাথে খারাপ ব্যাবহার করে। আমার মায়ের সাথে খারাপ ব্যাবহার করে। আমি এবার সিরিয়াসলি বাসায় জানিয়ে দেই ছেলে দেখতে। ওর বাবাকে আমার মা ঈদ এর আগে কয়েক বার ফোনও করেছিল কিন্তু ওঁরা কোন রেসপন্স করে নি। আমি বাসায় ছেলে দেখার কথা বলে দেওয়ার পরে ও ওর বাবাকে দিয়ে ফোন করায়। কিন্তু আমার মা না করে দেয়। তারপর থেকে সে আবার ক্ষমা চাওয়া শুরু করে।

কিন্তু সে তার বাবা মা কে আমার বাসায় পাঠাতে নারাজ। সে বলে আমার বাসা থেকে কাউকে পাঠাতে। এর মধ্যে আমার জন্য একটা প্রস্তাব আসে। ছেলে ঢাকায় জব করে। ছেলে আমার থেকে ১৪ বছরের বড়। পারিবারিক ভাবেই তার সাথে আমার মেইলে যগাযোগ হয় । সম্প্রতি তার সাথে আমি কথা বলি। তাকে আমি সব জানাই। সে আমাকে সান্তনা দেয়। আমাদের এখনো দেখা হয়নি। ফোন/FB তে যোগাযোগ হয় সারা দিন। এখন আমার সাথে দেখা করে সব ফাইনাল করতে চায়। খুব তাড়াতাড়ি কিছু একটা করতে চায়। আমর প্রেমিকও এখন পাগলামি করছে। সে সব ছেড়ে আমার কাছে আসতে চায়। সে এখনো বেকার। সে মাত্র বিবিএ শেষ করল আর আমার এমবিএ শেষ। তার পরিবারও রাজিনা। আমার বয়স ২৬ চলছে।

ও অনেক মিথ্যা কথা বলে। আমি জব করি এটা ওর পছন্দ না। সম্পর্কটা প্রায় ৫ বছরের। ওর সাথে আমার কিছু ছবি আছে এই জন্য আমার ভয় হয়। আমি এখন বুঝতে পারছি না আমি কী করব। আপু দয়া করে আমাকে একটা পরামর্শ দিন।

 

পরামর্শ

আপু, তোমার চিঠি পড়ে মনে হচ্ছে না যে ছেলেটিকে তুমি আর ভালোবাসো। তাছাড়া এটাও মনে হছে ছেলেটির পরিবার মোটেও সুবিধার নয়, ছেলেটি নিজেও তাই। আর তাঁর ভবিষ্যৎও বেশ অনিশ্চিত দেখতে পাচ্ছি। যেহেতু তোমার মা বাবা চেষ্টা করেছেন এবং তাঁদের কাছ থেকে খারাব বিহেভ পেয়ে মত পাল্টে ফেলেছেন, আমার মনে হয় না ছেলেটির সাথে সম্পর্ক নিয়ে তোমার আর জোরাজুরি করা ঠিক হবে।

দেখো আপু, সত্য কথার বিকল্প নেই। যে ভদ্রলোকের সাথে এখন কথা বলছো, তাঁকে সব সত্যি কথাই বলে দেয়া উচিত। ছবির কথা শুনে মনে হচ্ছে বেশ ঘনিষ্ঠ ছবি, যেগুলো দিয়ে ছেলেটি তোমাকে বিপদে ফেলতে পারে। যদি তাই হয়ে থাকে, তাহলে অতি অবশ্যই সত্য বলা উচিত। মিথ্যা বলে বিয়ে করলে ভবিষ্যতে অনেক বড় মাসুল দিতে হতে পারে। তিনি যদি সত্যিই তোমাকে পছন্দ করে থাকেন, সব জেনেই বিয়ে করবেন।

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top