মোটা বলে কেউ আমাকে বিয়ের জন্য পছন্দ করে না…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণী

আমার বয়স ২৭ বছর। আমি অবিবাহিত। আমি মোটা বলে মানুষের কাছে অনেক কথা শুনতে হয়। বিয়ে করি না কেন, এই কথাটা সবসময় সবার কাছে শুনতে হয়। আমি মোটা বলে কেউ আমাকে পছন্দ করেনা।

স্লিম হওয়াই কি সব? বিয়ের মত একটা সম্পর্কে ভালো একটা মনের কি কোন মুল্য নেই? আমার কোন আত্মবিশ্বাস নেই। আমি কোথাও জব করবো সেই ইচ্ছেটুকুও নেই আমার ভেতর। আমি এখন কী করতে পারি বলুন? কোথায় পাবো এমন জব যেখানে কেউ আমি মোটা আর অবিবাহিত নিয়ে কথা শুনাবে না?

 

পরামর্শ

আপু রে, মাত্র ২৭ বছর বয়সে ত্মি কেন ভেঙে পড়েছ এত? মোটা হওয়া দোষের কিছু না, এবং বিয়েতে আসলে একটা সুন্দর মনই সবচাইতে বেশি জরুরী। কিন্তু হ্যাঁ, পৃথিবীর সবাই এটা বুঝবে না আর বোঝার দরকারও নেই। আমি নিজের কথা বলি। আমি নিজেও মারাত্মক মোটা। লিখে দিতে পারি যে তোমার চাইতে অনেক বেশি মোটা আমি। একটা সময় আমারও এমন ছিল যে আত্ম বিশ্বাস বলতে কিছু ছিল না আমার। দুনিয়াকে এত ভয় পেতাম যে ঘরের থেকে বাইরে পর্যন্ত যেতাম না।

কিন্তু একটা সময় এমন হল যে আমি ঘুরে দাঁড়ালাম। চন্তা করলাম যে যে যাই বলুক আমি নিজেকে বঞ্চিত করবো না। মানুষের কথায় কেন নিজেকে কষ্ট দেব? মানুষের কথায় কেন নিজেকে বঞ্চিত করবো? তারপর থেকে আজ পর্যন্ত ককন পিছু ফিরে তাকাইনি। আমার ভালো একটা জব আছে, স্বামী আছে, ফ্রেন্ড সার্কেল আছে… সবই আছে। কেন জান? কারণ যারা মানুষের ওজন নিয়ে কথা বলার মত ক্ষুদ্র মানসিকতার অধিকারী, তাঁদের সাথে আমি মেলামেশাই করি না।

প্রতিটি মানুষই নিজের মত করে সুন্দর। এটা তোমার জীবনকে উপভোগের বয়স, বিয়ে নিয়ে কান্না করার না। বিয়ে যখন হবার তখন হবে, আপাতত তুমি কেবলই নিজের দিকে মন দাও, নিজেকে ভালোবাসো। আর যারা কথা শোনায় তাঁদেরকে শক্ত জবাব দিতে শেখ। পালিয়ে যাওয়াটা সমাধান না আপু। লড়াই করাটা সমাধান।

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top