দুজনের সাথে শারীরিক সম্পর্ক ছাড়া বাকি সবই সে করেছে…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণ

আমি অনার্স সেকেন্ড ইয়ারে পড়ছি একটা পাবলিক ভার্সিটিতে। এক বছর যাবত আমার এক ক্লাস মেটের সাথে আমার রিলেশন হয়, একেবারে অনিচ্ছাকৃত, বন্ধুত্ব থেকে সম্পর্কে জড়িয়ে গেছি। মেয়েটার লাইফ আমার সাথে জড়ানোর আগে ভালো ছিলো না। সে না বুঝে অথবা বোকামির কারনে অনেক ভূল করে আসছে। তাকে বুঝানোর মতো কেউ ছিলোনা। সে ক্লাস নাইন থেকে এ পর্যন্ত আমি আসার আগ পর্যন্ত দুই জন ছেলের সাথে রিলেশন করেছিলো এবং তাদের সাথে শারীরিক সম্পর্ক ছাড়া বাকি সব কিছুই করেছে প্রায় বারো চৌদ্দ বার। কিন্তু আমি এর আগে কখনো রিলেশন করিনি কারো সাথে।

আমি রিলেশনে জড়ানোর শুরুর দিকে তার অতীত রিলেশনের কথাগুলা জানতে পারি। পরবর্তিতে তাকে জিজ্ঞেস করলে সে স্বীকার করে, কিন্তু সে তখন বলে তার সাথে শারীরিক কিছু হয় নি। কিন্তু সম্প্রতি আমি তার কাছে টেকনিক্যালি জিজ্ঞেস করলে সব স্বীকার করে। তবে স্বীকার করার আগেই তার সাথে আমার একাধিক বার শারীরিক সম্পর্ক হয়েছে। আসলে তার লাইফ তার চলাফেরা আগের থেকে এখন পুরোপুরিভাবে চেঞ্জ। সে আগে অনেক খারাপ ছিলো, অনেক সিরিয়াস বিষয়কে খুব সহজ মনে করতো। এক কথায় ওপেন মাইন্ডেড। তার সাথে বন্ধুত্ব থাকাকালে আমি তাকে তার চলাফেরা সম্পর্কে সর্তক করি এবং সে আস্তে আস্তে নিজেকে একজন নারীর মতো করে গড়ে তোলার চেস্টা করছে এবং আগের খারাপ কনসেপ্ট গুলাকে ঘৃনা করছে। আসলে সেখান থেকেই রিলেশনের শুরু।

এখন আমি যখন তার অতীত নিয়ে প্রশ্ন করি, সে না বুঝেই তাদের সম্পর্কে ভালো বলে। যদিও পরিবর্তিতে বলে সরি আসলে এটা আমার মনের কথা না,আমি এভাবে বলতে চাইনি। আবার তখন ফিজিক্যালি কীভাবে কী করছে সেগুলা আমি একটু ট্যেকনিক্যালি জিজ্ঞেস করলেই আমার কাছে বিবরন করে। আমি আসলে চাই তাদের সম্পর্কে সে ঘৃনা প্রকাশ করুক, আমি জোর করলেও ওগুলো না বলুক। আমি তাকে আমার চাওয়াগুলা বলেছিও, কিন্তু সে না বুঝে অথবা ভুলে গিয়ে বা আমার জোর করায় ওগুলা বলে। সব মিলিয়ে আমি তাকে খুব ভালোবাসি,খুব মায়া হয় তার প্রতি। তাই সব জানার পরেও ছেড়ে যেতে পারি না। উল্লেখ্য, ও একটু বোকা সহজ সরল টাইপের। সব বোঝার পরেও মেনে নেয়ার পরেও আমার খুব কষ্ট হয় ওই বিষয়গুলার জন্য। তাকে আমি বলি প্লিজ আমাকে এগগুলা ভুলতে সহযোগিতা করো, সে চেস্টাও করে অনেক। কিন্তু আমার মন তাতে ভালো হয় না বরং তার বোকামীতে আর আমার কষ্ট বাড়ে। আসলে মেনে নিলেও সহ্য করতে পারছি না। এখন আমার কী করা উচিৎ?

 

পরামর্শ

কেবল যন্ত্রণাই বাড়ে। না আপনি সুখী হতে পারবেন নিজে, আর না মেয়েটিকে সুখী করতে পারবেন। আপনার কাছে মেয়েটির মনের চাইতে শরীরটাই বেশি গুরুত্ব পাচ্ছে, এটা ভুলে যাচ্ছেন যে সবই এখন অতীত আর আপনি মেয়েটির বর্তমান। মেয়েটিকে আপনার খারাপ মনে হচ্ছে, কিন্তু আপনি নিজেও তো মেয়েটির সাথে শারীরিক সম্পর্ক করেছেন। এখন যদি মেয়েটির সাথে আপনার সম্পর্ক ভেঙে যায় আর অন্য কোন মেয়ের সাথে আপনার প্রেম হয়, সেই মেয়েটি যদি এই শারীরিক সম্পর্কের কথা জেনে আপনাকে খারাপ ভাবে? এভাবে কি ভেবে দেখেছেন কখনো?

আপনি নিজেই বলছেন যে প্রেমিকা সরল ধরনের। আমার মনে হচ্ছে মেয়েটি সত্য বাদীও। তাই সে আপনি বলা সত্ত্বেও মিথ্যা বলতে পারছে না। আমার মনে হয় এতে আপনার খুশি হয়া উচিত। কারন আজকালকার যুগে সৎ মানুষ পাওয়া খুবই কঠিন। আপনি অহেতুক তাঁকে অতীত নিয়ে প্রশ্ন করা বন্ধ করুন। নতুবা একদিন এই প্রশ্নের চাপে সে নিজেই আপনাকে ছেড়ে চলে যাবে।

আরেকটি কথা ভাই, মনে চাইতে শরীরকে বড় করে দেখলে কিন্তু সম্পর্কে সর্বনাশ হতে বাধ্য। আমার মনে হয় আপনি আসলে মন থেকে মেয়েটিকে মেনে নিতে পারছেন না। তাই ভালো করে ভেবে দেখুন। যদি নাই মেনে নিতে পারেন, তাহলে সম্পর্ক চালিয়ে যাওয়া অর্থহীন। তবে মেয়েটি যেহেতু পরিবর্তিত হতে চাইছে, তাঁকে একটি সুযোগ দিয়ে দেখতেই পারেন।

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top