বিয়ের পরও আমার আগের প্রেমিককে ভুলতে পারিনা…

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণী

আমি একটি ছেলেকে ভালোবাসতাম। ৩ বছর তার সাথে আমার সম্পর্ক ছিলো যখন আমি ইন্টার ২য় বর্ষে পড়ি। আমাদের সম্পর্কটাও ছিলো অনেক গভীর। খুব ভালোবাসতাম ওকে। হঠাৎ সে আমাকে ভুল বুঝে আমার সাথে খারাপ ব্যবহার করে। আর আমিও কেমন যেন বদলে গিয়েছিলাম।

পরে অন্য একটি ছেলের সাথে আমার সম্পর্ক হয়। ৬ মাস তার সাথে কথা বলি। পরে পারিবারিক একটা সমস্যার কারণে আমি তার সাথে কোর্ট ম্যারেজ করে ফেলি। পরবর্তীতে আমার পরিবার এটা মেনে নেয়। ৯ মাস পর্যন্ত তার সাথে আমি ভালোই ছিলাম। কিন্তু গত ৩ মাস ধরে আমি অনেক মানসিক সমস্যায় আছি। একটা মুহূর্তের জন্যও আমার আগের প্রেমিককে ভুলতে পারিনা। খুব কান্না করি তার জন্য। সেও আমাকে খুব ভালোবাসতো। কিন্তু বিয়ে হওয়ার পর থেকে সে আমার সাথে কথা বলতে চায়না। আমার নম্বর ব্ল্যাকলিস্টে রেখে দেয়।

আমার স্বামী আমাকে খুব ভালোবাসে কিন্তু আমি কারো কাছে কিছু বলতে পারছিনা, সইতেও পারছিনা। সে আর এখন আমাকে ভালোবাসেনা। মাঝে মাঝে মরে যেতে ইচ্ছে হয়। শুধু কান্না পায়। আমি ওকে ছাড়া বাঁচতে পারছিনা। আবার আমার স্বামীর উপরও অনেক মায়া হয়। এই কষ্ট থেকে আমি কীভাবে মুক্তি পেতে পারি দয়া করে জানাবেন।

 

পরামর্শ

বাংলায় একটি প্রবাদ আছে আপু, সুখে থাকতে ভুতে কিলায়! শুনতে খারাপ লাগলেও বলি যে আপনার হয়েছে ঠিক সেই অবস্থা। ঘোরে গড়ে যেখানে মেয়েরা স্বামীর নির্যাতন সয়ে জীবন কাটাচ্ছেন, সেখানে আপনি ভালো একজন মানুষকে পেয়েও তাঁর সাথে প্রতারণা করছেন। হ্যাঁ, এটাকে আমি প্রতারণাই বলবো আপু। বিয়ের পর অন্য কারো কথা ভাবাও পাপ।

না আপু, এটা আপনার ভুল ধারণা যে ওই ছেলে আপনাকে ভালোবাসতো। ভালবাসলে সে কখনোই ছেড়ে যেত না, ভুলও বুঝত না। আপনার স্বামী যেভাবে আপনাকে কোর্ট ম্যারেজ করেছেন, সেই ছেলে জীবনেও সেটা করতো না। সে আপনাকে আগেও ভালবাসেনি, এখনো বাসে না। বিশ্বাস হয় না আমার কথা? তাহলে ওই ছেলেকে বলে দেখুন যে আপনি স্বামী ও পরিবার ছেড়ে ওই ছেলের কাছে যাবেন, সে আপনাকে গ্রহন করবে কিনা। আমি লিখে দিতে পারি যে ওই ছেলে আপনাকে গ্রহন করবে না। ভালোবাসা এত সস্তা জিনিস না!

অহেতুক দুঃখ বিলাস করতে গিয়ে সুখের সংসারে আগুন দেবেন না। খারাপ হওয়া খুব সোজা, ভালো থাকাটাই কঠিন আপু। তারপরও যদি মন না মানে, স্বামীকে সব সত্য বলে তাঁকে ডিভোর্স দিন। তারপর প্রেমিকের অপেক্ষা করুন। আপনার স্বামী ভালো মানুষ, তিনি একটি ভালো মেয়েকে পাওয়ার অধিকার রাখেন। এমন মেয়ে, যে কিনা তাঁকে সত্যি ভালবাসবে। এই ভালো মানুষকে যদি ভালো বাসতে না পারেন, দয়া করে প্রতারণা করবেন না।

 

 

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top