ডিভোর্সের পর ওর সঙ্গে যোগাযোগ করি, আমাদের নতুন করে প্রেম হয়…

আমি এবার মাধ্যমিক দিয়ে মাত্র কলেজে ভর্তি হলাম। পঞ্চম শ্রেণিতে পড়াকালীন আমি একটি মেয়েকে ভালোবাসতাম। আসলে ঐ সময়ের এই সম্পর্কটিকে ভালোবাসা বলা যায় কি না, আমি নিশ্চিত নই। যাহোক আমরা যখন ষষ্ঠ শ্রেণীতে পড়ি, তখন মেয়েটির বিয়ে হয়ে যায়। কিন্তু আমি ওকে ভুলতে পারিনি। সবসময় চাইতাম কোনো কারণে ওর ডির্ভোস হয়ে যাক। এবং কাকতালীয় ভাবে চারবছর পর ঠিকই ডিভোর্স হয়ে গেল।

তারপর আমি ওরসঙ্গে আবার যোগাযোগ করার চেষ্টা করি, এবং আবার আমাদের নতুন করে ভালোবাসা হয়ে যায়। এখন মেয়েটি আমার জন্য সব করতে পারে। কিন্তু সম্যাসা হলো- আমার পরিবার কখনই সম্পর্ক মেনে নেবে না। এর কারণ দুইটি। একটি হলো- আমি এখনও ছোট আর দুই নম্বরটি হলো- ঐ মেয়ের আগে একটি বিয়ে হয়েছে। আমি সিদ্ধান্তহীনতায় ভুগছি। দয়াকরে আপনারা বলুন- আমি এখন কী করব? আমি ওকে এতদিন পরে পেয়ে হারিয়ে ফেলতে চাই না। অনেকেই হয়ত বলবেন যে- আমি এখনো অনেক ছোট, তাই আবেগে এসব বলছি। কিন্তু আমি জানি এটা মোটেও আবেগ নয়। গত চারবছরে ওর প্রতি আমার ভালোবাসা এক বিন্দুও কমেনি। আমি প্রতিদিন রাত্রে ওর জন্য কান্না করে ঘুমাতাম।

পরামর্শঃ দেখো ভাইয়া, মেয়েটিকে তুমি ভালোবাসো সেটা খুবই ভালো কথা। কিন্তু সত্যই যদি তাঁকে ভালোবেসে থাকো, তাহলে তাঁর ভালোটাই আগে চিন্তা করো। তোমার পরিবার যদি মেয়েটিকে মেনে নাই-ই নেয়, আর তুমিও যদি ওকে একটা বেটার লাইফ না দিতে পারো- তাহলে মিথ্যে আশায় ওকে ঝুলিয়ে রেখো না। যে পরিবার ক্লাস সিক্সে একটি মেয়েকে বিয়ে দিতে পারে, তাঁরা অচিরেই মেয়েটির দ্বিতীয় বিয়ের ব্যবস্থা করবে। আর আমার মনে হয় না সেটা খুব ভালো জায়গায় হবে। তাই আমার পরামর্শ থাকবে, যদি সত্যিই ভালোবেসে থাকো, তাহলে মেয়েটির জন্য কিছু একটা করো। তবে তার আগে অবশ্যই নিশ্চিত হয়ে নাও যে তোমরা দুজন পরস্পরকে ভালোবাসো এবং একত্রে জীবন কাটাতে চাও।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top