আমার খালাতে ভাই আমার ছোটভাইয়ের চেয়েও ছোট, কিন্তু আমি ওকে ছেড়ে থাকতে পারি না…

আমার খালাতো ভাইয়ের সঙ্গে আমার আটবছরের সম্পর্ক। আমি ইংরেজিতে মাস্টার্স করা। আমার প্রেমিক ECE তে গ্রেজুয়েশন করেছে। ও এখন একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছে। আমিও চাকরি করছি।

সমস্যা হচ্ছে- আমার প্রেমিক আমার থেকে বয়সে ছোট। আমার একটি ছোটভাই আছে যে আমার থেকে ১৪ মাসের ছোট। আমার প্রেমিক আমার ছোটভাইয়ের থেকেও একমাসের ছোট। তাই আমার পরিবার আমাদের সম্পর্কটা কোনোভাবেই মেনে নেবে না। কিন্ত ওকে ছেড়ে আমি থাকতে পারবো না। এদিকে আমার বিয়ের কথাবার্তা চলছে। এখন আমি কী করব? সমাধান চাই।

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণী।
দেখুন আপু, ৮ বছর পর্যন্ত যেহেতু সম্পর্কটি টিকে আছে, ধরে নেয়াই যায় যে আপনাদের সম্পর্কটি সফল। এবং সত্যি বলতে কি, বয়সে ১৫ মাসের ছোট হওয়া এমন কোন আহামরি বিষয় নয়। প্রেমিক হয়তো আপনার ছোট ভাইয়ের চাইতে ছোট, তবে সেটা মাত্র ১ মাসের। আমার মনে হয় এই ব্যাপারটিকে এত গুরুত্ব না দিয়ে নিজেরাই বাসায় পরিষ্কার করে বলে দিন। যেহেতু প্রেমিক সম্পর্ক খালাতো ভাই, তাই হয়তো পরিবার মেনে নেবে। আবার হিতে বিপরীতও হতে পারে। হয়তো খালাতো ভাই বলেই পরিবার মানতে চাইবে না।

সেক্ষেত্রে আপু, আমার মনে হয় আপনারা দুজনেই ম্যাচিউর, নিজেরাই একটা সিদ্ধান্ত নিয়ে নেবেন। যেহেতু দুজনে আত্মীয়, তাই নিজেরা বিয়ে করলে দুই পরিবারের কেউই বেশিক্ষণ রাগ ধরে রাখতে পারবে না। একসময় মেনে নেবেই। চিন্তা করবেন না, ১৫ মাস খুব বড় ব্যবধান না।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top