জেনে নিন বিশ্বের প্রথম হিজাবি সুপারমডেল সম্পর্কে অনেকঅজানা কথা ।

হালিমা অ্যাডেন— একজন আমেরিকান ফ্যাশন মডেল। মিস মিনেসোটা ইউএসএ সুন্দরী প্রতিযোগিতায় প্রথম সোমালি আমেরিকান হিসাবে অংশ নিয়ে এবং সেমি ফাইনালিস্ট হিসাবে আলোচনায় আসেন। ১৯৯৭ সালের ১৯ সেপ্টেম্বর কেনিয়ার একটি শরণার্থী শিবিরে জন্মগ্রহণ করেন তিনি।

মাত্র ৬ বছর বয়সে হালিমা আমেরিকা এসে মিনেসোটার সেন্ট ক্লাউডে থাকা শুরু করেন। সেন্ট ক্লাউড স্টেট ইউনিভার্সিটিতে তিনি পড়াশোনা করছেন।

ফ্যাশনের আন্তর্জাতিক অঙ্গনে তিনিই প্রথম মডেল, যিনি হিজাব পরে মঞ্চে র‌্যাম্প করেন। সাবেক এই শরণার্থী হিজাব এবং বুরকিনি পরেই সুপারমডেল হিসাবে পরিচিতি পেয়েছেন। বিশ্বের বড় বড় ফ্যাশন শো-এ অন্যতম আকর্ষণ তিনি। বিভিন্ন ম্যাগাজিন কাভার করা হয়েছে তাকে নিয়ে।

হালিমা অ্যাডেন ২০১৬ সালেই প্রথম মিস মিনেসোটা ইউএসএ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন। সেখানে প্রথমবার প্রতিযোগী হিসাবে হিজাব ও বুরকিনি পরে প্রতিযোগিতা করেন।

মিস মিনেসোটা মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিদ্বন্দ্বিতা করার পর এডেন জাতীয় গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে। সেই সাথে হিজাব পরিধান করার জন্য প্রতিযোগিতায় প্রথম প্রতিযোগী হন। কিছু বিশ্লেষক এই মডেলিং শিল্পকে একটি নতুন শিল্প হিসেবে দেখছেন।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে তিনি ইয়াহী সিজন ৫ এর জন্য নিউইয়র্ক ফ্যাশন উইকে আত্মপ্রকাশ করেন। পরে তিনি মিস ইউএসএ ২০১৭ সাংস্কৃতিক একটি প্রাথমিক ও টেলিভিশনের বিচারক হিসেবে কাজ করেন। পরে তিনি ম্যাক্সমারা এবং আলবার্টা ফেররেটি সহ অসংখ্য ডিজাইনারদের জন্য যান।

তিনি ২০১৬ সালে মিলান ফ্যাশন উইক এবং লন্ডন মডেস্ট ফ্যাশন উইকে অংশগ্রহণ করেছেন। একটি সিআর ফ্যাশান বইয়ের কভার করা হয়েছে তাকে নিয়ে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top