ম্যাকেও চলবে উইন্ডোজ ১০

আপনি যদি অ্যাপলের একজন অন্ধ ভক্ত হওয়ার পরেও উইন্ডোজের সর্বশেষ সংস্করণ উইন্ডোজ ১০ ব্যবহার করে দেখতে চান তবে আপনার জন্য রয়েছে সুখবর। বর্তমানে আপনাকে উইন্ডোজ ১০ ব্যবহার করার জন্য আর আলাদা কোন ডেস্কটপ বা ল্যাপটপ কিনতে হচ্ছে না কেননা অ্যাপল তাদের বুট ক্যাম্প সার্ভিসকে উইন্ডোজ ১০ ব্যবহার করার উপযোগী করে আপডেট করেছে।

আপনাকে কোন কষ্টই করতে হবে না যদি আপনি আপডেটেড এই বুট ক্যাম্পের সাহায্যে উইন্ডোজ ১০ এর একটি ফ্রেশ কপি আপনার ম্যাকে ইনস্টল করতে চান। শুধুমাত্র আপনাকে সর্বশেষ বুট ক্যাম্প এবং ড্রাইভার ইনস্টল করতে হবে যা উইন্ডোজ ১০ সমর্থন করে।

এছাড়া আপনি যদি আপনার পূর্বের ৬৪ বিট মেশিনে থাকা উইন্ডোজকে আপগ্রেড করতে চান তবে আপনাকে কিছু স্টেপ অনুসরণ করতে হবে। সর্বপ্রথম আপনাকে যা করতে হবে তা হচ্ছে আপনি যে ম্যাকটি ব্যবহার করছেন, তা উইন্ডোজ ১০ এর ৬৪ বিট অপারেটিং সিস্টেম সাপোর্ট করে কিনা তা দেখতে হবে। আপনার কষ্ট কমাতে অ্যাপল একটি সাহায্যকারী তালিকা ইতোমধ্যেই দিয়ে রেখেছে।

ধরে নিচ্ছি আপনার ম্যাকটি উইন্ডোজ সাপোর্ট করে। এরপর আপনি আপনার ওএসএক্স-এ লগইন করুন এবং দেখুন যে আপনার ম্যাকে থাকা সব কিছুই আপডেটেড আছে কি না। এরপর বুট ক্যাম্প ইন্সটলেশনে গিয়ে অ্যাপল সফটওয়্যার আপডেট টুলটি ওপেন করুন। এরপর এটি আপডেট করার পরই আপনি আপনার পূর্বে থাকা উইন্ডোজের ভার্সনটি সহজে আপডেট করার জন্য ইনস্টলেশন টুলটি পেয়ে যাবেন।

আপনি যদি উইন্ডোজের ৩২ বিট ভার্সন থেকে আপগ্রেড করতে চান তবে প্রথমে আপনাকে সমগ্র পার্টিশনটিই মুছে দিতে হবে। যেহেতু এরপর আপনি বুট ক্যাম্প অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করবেন সেহেতু ইনস্টল করার সময় স্বয়ংক্রিয়ভাবেই সব প্রয়োজনীয় আপডেট আপনি পেয়ে যাবেন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top