প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

সেলিব্রিটিরা সাধারণত তাদের অভিনয় বা গান বা লাল গালিচায় পদচারণা দিয়ে বিশ্ব মিডিয়ায় আলোচিত হয়ে থাকেন। কিন্তু এদের মধ্যে অনেকে প্রযুক্তির দুনিয়ার বড় ব্যবসায়ী হিসেবেও আলোচিত। হলিউড থেকে সিলিকন ভ্যালিতে দিব্যি নিজের স্থান করে নিয়েছেন তারা। চিনে নিন সেই সব প্রিয় তারকাকে। তবে এখানে তারা কেবলই প্রযুক্তি ব্যবসায়ী।
প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

১. অ্যাস্টন কুচার : জনপ্রিয় এই অভিনয় তারকা এক ডকুমেন্টরিতে স্টিভ জবসের চরিত্রকে ফুটিয়ে তুলেছেন। অনেকেই ডকুমেন্টরির বিষয়ে নাখশ থাকলেও অ্যাস্টন কুচার কিন্তু টেক বিশ্ব নিয়ে বেজায় আগ্রহী। স্পোটিফাই, এয়ারবিএনবি, ফোরস্কয়ার, ইউবার এবং ডুয়োলা-তে বড় বিনিয়োগ রয়েছে তার। শুধু তাই নয় এমন ৫১টি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসায়ী সম্পর্কে যুক্ত কুচার। ‘ক্যাটালিস্ট’ নামের একটি প্রতিষ্ঠানও রয়েছে তার যা কাজ প্রযুক্তি এবং বিনোদন বিষয়ক ইভেন্ট ম্যানেজমেন্টের কাজ করে।
প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

২. জাস্টিন টিম্বারলেক : এই আমেরিকান গায়ক, গীতিকার এবং অভিনেতার রয়েছে প্রযুক্তির প্রতি আসক্তি। তাই এ ব্যবসায় অর্থ ঢেলেছেন তিনি। সম্ভাবনাময় কিছু নতুন প্রযুক্তি প্রতিষ্ঠানে বিনিয়োগ রয়েছে তার। এদের মধ্যে স্টিপল, একটি ফটো শেয়ারিং প্রতিষ্ঠান এবং মাইস্পেসের নাম শোনা গেছে। আরেকটি প্রতিষ্ঠান ‘ডেক্কো’-তে তার বিনিয়োগের কথা শোনা গেলেও তার মুখপাত্র তা নাকচ করে দিয়েছেন।

৩. লিওনার্দো ডি ক্যাপ্রিও : ‘টাইটানিক’সহ বেশ কিছু মেগা মুভির এই তারকা কোনো অস্কার জিততে পারেননি, কিন্তু প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশীদার হয়েছেন। তিনি মেক্সিকান বিলিওনিয়ার কার্লোস স্লিমের সঙ্গে একটি ফটো-শেয়ারিং অ্যাপ ‘মোবলি’ প্রতিষ্ঠা করেছেন। এটা একটা রিয়েল টাইম ফটো এবং ভিডিও শেয়ারিং প্লাটফর্ম।
প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

৪. বোনো : বিখ্যাত রক ব্যান্ড ‘ইউ২’-এর ভোকালিস্ট সিলিকন ভ্যালিতে একটি প্রতিষ্ঠান গঠন করেছেন যার নাম ‘এলিভেশন পার্টনারস’। এদের হিট গান ‘এলিভেশন’-এর নামেই প্রতিষ্ঠানটি খোলা হয়। এই প্রতিষ্ঠানটি ইয়েলপ, ফেসবুক, ড্রপবক্স-এর মতো নামকরা প্রযুক্তি প্রতিষ্ঠানে বিনিয়োগ করে থাকে।
প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

৫. লেডি গাগা : এই পপ স্টারও রয়েছে ব্যবসায়ীদের তালিকায়। তিনি ‘ব্যাকপ্লেন’ নামের একটি নতুন প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। এমনকি তিনি এই প্রতিষ্ঠানে এক-পঞ্চমাংশ শেয়ারের মালিক। এ ছাড়া গুগলের সিইও এরিক শ্যুমিত, মেনলো ভেঞ্চারস এবং এসভি অ্যাঞ্জেলের মতো বড় মাপের প্রতিষ্ঠানে বড় ধরনের বিনিয়োগ রয়েছে তার।
প্রযুক্তি ব্যবসায় মন দিয়েছেন যে সকল সেলিব্রিটিরা

৬. কার্লি ক্লস : ‘ভিক্টোরিয়াস সিক্রেট’ খ্যাত মডেল কার্লি ফ্যাশন ইউনিভার্সে তারকা। তিনি এ বছরের এপ্রিল মাসে ‘কোড উইথ কার্লি স্কলারশিপ’ নামে একটি প্রোগ্রাম চালু করেছেন। নিউ ইয়র্কে ফ্ল্যাটিরন স্কুলে চালুকৃত এই প্রোগ্রামে কম্পিউটারে আগ্রহী নারীরা যোগ দিতে পারবেন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top