বিশ্বের প্রথম দুই ব্যাটারির স্মার্টফোন আনছে জিওনি

দীর্ঘ সময় ধরে স্মার্টফোনের চার্জ না থাকায় যারা বেশ বিরক্ত, তাদের জন্য দারুণ একটি খবর। চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওনি বাজারে আনতে যাচ্ছে দুই ব্যাটারি সমৃদ্ধ একটি স্মার্টফোন যার ফলে চার্জ নিয়ে দীর্ঘ সময় চিন্তামুক্ত থাকা যাবে।

জিওনি এম৫ মডেলের স্মার্টফোনটিই হতে যাচ্ছে বিশ্বের প্রথম দুই ব্যাটারির স্মার্টফোন। এই স্মার্টফোনের দুটি ব্যাটারিই হবে ৩,০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার।

স্মার্টফোনটির ব্যাপারে জিওনি’র পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। তবে চীনের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা চায়না’স টেলিকমিউনিকেশন ইকুইপমেন্ট সার্টিফিকেশন সেন্টার থেকে এই স্মার্টফোনের বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে। সংস্থাটি থেকে ইতোমধ্যেই স্মার্টফোনটির অনুমোদন দেওয়া হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, মোট ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার দুটি ব্যাটারি ব্যবহার করে মোটামুটি চারদিন পার করে দেওয়া যাবে নিশ্চিন্তেই। এছাড়া একটি ব্যাটারি চার্জ দেওয়া অবস্থায় অন্য ব্যাটারি ব্যবহার করেই চলবে এই স্মার্টফোন।

তবে ব্যাটারির ক্ষেত্রে চমক থাকলেও স্মার্টফোনটির ফিচারের দিক থেকে তেমন চমক থাকছে না। মধ্যম বাজেটের এই স্মার্টফোনে থাকতে পারে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, কোয়াড কোর ১.৩ গিগাহার্জ প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি প্রভৃতি ফিচার। এছাড়া থাকতে পারে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

টেকরাডার অবলম্বনে

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top