কেমন হবে আইফোন ৭?

কতটা ভালো হলে তাকে ভালো বলা হবে? প্রশ্নটি ঠিক নতুন আইফোনের জন্য করা যায়। অনেকেই বলছেন, নতুন যে আইফোন আসবে, তাতে নাকি মোটেও নতুনত্ব থাকছে না! আগের আইফোনেরই নতুন সংস্করণ হবে আইফোন ৭। প্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে নতুন আইফোন ঘিরে তাই নানা গুঞ্জন। প্রযুক্তি বিশ্লেষকদের বরাত দিয়ে বলা হচ্ছে, নতুন আইফোন হবে ‘বোরিং’, মানে বিরক্তিকর। কিন্তু এ যুক্তির বিপক্ষে দাঁড়ানো মানুষের সংখ্যাও নেহাত কম নয়।
বিশ্লেষকেরা বলছেন, নতুন আইফোন ঘিরে এখন প্রযুক্তি-বিষয়ক ব্লগ ও ওয়েবসাইটগুলোতে যত গুঞ্জন রয়েছে, তার কোনোটিই এখনো নিশ্চিত নয়। এমনকি নতুন আইফোনের নাম ‘আইফোন ৭’ ও ‘৭ প্লাস’ হবে কি না, সে বিষয়টিও নিশ্চিত করেনি অ্যাপল। যদিও এর আগে বিভিন্ন সূত্র থেকে প্রকাশিত আইফোনের গুঞ্জন সত্যি হয়েছে। সে বিষয়টি বিবেচনায় বলা যায়, আগামী মাস নাগাদ পরবর্তী প্রজন্মের আইফোন উন্মুক্ত করতে পারে অ্যাপল। তবে প্রশ্ন থেকে যাচ্ছে নতুন আইফোন গতানুগতিক হবে, নাকি তাতে নতুনত্ব থাকবে তা নিয়ে। তিন বছর ধরে অ্যাপল নতুন কোনো নকশার দিকে যায়নি। এ বছর অ্যাপল নকশার দিক থেকে গুরুত্বপূর্ণ পরিবর্তন না আনলেও ২০১৭ সালে পরিবর্তন আনবে। এ বছর নতুন আইফোনে ক্যামেরা ও পারফরম্যান্সের দিক থেকে আসতে পারে বড় পরিবর্তন।

নতুন আইফোনে যা থাকতে পারে:
১. দ্রুতগতির পরবর্তী প্রজন্মের অ্যাপল প্রসেসর
২. পাতলা কাঠামো
৩. আকর্ষণীয় অ্যানটেনা লাইন
৪. থ্রিডি টাচ হোম বাটন
৫. নতুন রং
৬. উচ্চ রেজল্যুশনের ডিসপ্লে
৭. আইফোন ৭-এ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা
৮. আইফোন ৭ প্লাস বা প্রো-মডেলে ডুয়াল ক্যামেরা সেটআপ
৯. দ্বিগুণ স্টোরেজ সুবিধা
১০.পানি ও ধুলা প্রতিরোধে উন্নত প্রযুক্তি।
আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে একটি সংবাদ সম্মেলনে নতুন আইফোনের ঘোষণা দিতে পারে অ্যাপল। নতুন আইফোন ঘিরে যত জল্পনাকল্পনা, তার কতটুকু অ্যাপল মেটাতে পারবে, তা জানতে অপেক্ষা করতে হচ্ছে আর মাত্র কিছুদিন। তথ্যসূত্র: বিজিআর, ম্যাকওয়ার্ল্ড।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top