আবারও কলচার্জ বাড়ছে গ্রামীণফোনের

মোবাইল সেবাদাতা গ্রামীণফোনের কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামীণফোন সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ারের (এসএমপি) আওতায় আসছে আবার। এরপর কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

গতকাল বুধবার প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে মোস্তাফা জব্বার সাংবাদিকদের এ তথ্য জানান।

গত ১০ ফেব্রুয়ারি বিটিআরসি গ্রামীণফোনকে এসএমপি ঘোষণা করে। ফলে নীতিমালা অনুযায়ী বিজ্ঞাপন দেওয়াসহ কিছু বিধিনিষেধ আরোপিত হয় গ্রামীণফোনের ওপর।

এরপর মার্চে তা তুলে নেওয়া হলেও গতকালের বৈঠকে আবার এসএমপি আরোপের সিদ্ধান্ত হয়। তবে কলচার্জ বাড়িয়ে কত করা হবে তা নির্ধারিত হয়নি। বর্তমানে গ্রামীণফোনের প্রতি মিনিটে কলরেট ৭০ পয়সা, যা বাজারে সর্বোচ্চ।

টেলিযোগাযোগ ব্যবসায় একক আধিপত্য যাতে তৈরি না হয়, তা নিশ্চিতে গত বছর নভেম্বরে এসএমপি প্রবিধানমালা জারি করে বিটিআরসি। সেখানে বলা হয়, কোনো মোবাইল অপারেটরের গ্রাহক সংখ্যা, বার্ষিক রাজস্ব বা বরাদ্দ পাওয়া তরঙ্গের পরিমাণ বাজারের মোট হিস্যার ৪০ শতাংশের বেশি হলে তাকে এসএমপি ঘোষণা করা যাবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top