ভিডিও ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার নতুন একটি ভিডিও ডেটিং অ্যাপ আনছে। নতুন এই অ্যাপের নাম ‘স্পার্কড’।

ফেসবুক জানিয়েছে, বাজারে অন্য যে ডেটিং অ্যাপ আছে, তাদের থেকে এটি সম্পূর্ণ আলাদা হবে। সরাসরি মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওর মাধ্যমে ডেটিং করার নতুন এ অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

দ্য ভার্জের বরাত দিয়ে প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেক ক্রাঞ্চ এক প্রতিবেদনে জানায়, টিন্ডারসহ অন্য ডেটিং অ্যাপগুলো থেকে ফেসবুকের ডেটিং অ্যাপ স্পার্কড আলাদা হবে। স্পার্কড অ্যাপে অংশগ্রহণকারীরা পরস্পরের সঙ্গে পরিচিত হতে পারবেন ৪ মিনিটের ভিডিওর মাধ্যমে। এই পর্বটি ইতিবাচক হলে ১০ মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন তারা। পরবর্তীতে অংশগ্রহণকারীরা নিজেদের মধ্যে যোগাযোগের ঠিকানা যেমন- ফোন নম্বর, ই-মেইল, ইনস্টাগ্রাম আইডি ইত্যাদি আদান-প্রদান করতে পারবেন।

ফেসবুকের এই ডেটিং অ্যাপের মাধ্যমে ভালোবাসার মানুষ খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। ডেটিং অ্যাপের পরীক্ষা চালানোর বিষয়টি নিশ্চিত করে ফেসবুকের এক মুখপাত্র বলেন, এটির প্রাথমিক পর্যায়ের পরীক্ষা চালানো হচ্ছে। অল্প সংখ্যক ব্যবহারকারীর মাঝে অ্যাপটির পরীক্ষা চলছে। তবে আনুষ্ঠানিকভাবে সবার জন্য কবে এটি উন্মুক্ত করা হবে সে বিষয়ে কিছু বলেননি তিনি।

স্পার্কড চালু হলে এটি হবে ফেসবুকের দ্বিতীয় ডেটিং অ্যাপ। এর আগে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে ‘ফেসবুক ডেটিং’ নামের একটি ডেটিং অ্যাপ চালু করে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সম্প্রতি এটি যুক্তরাজ্যে চালু হয়েছে। এই অ্যাপ অন্যান্য ডেটিং অ্যাপের মতোই কাজ করে। ফেসবুক ডেটিং অ্যাপের অ্যাকাউন্টধারীরা ওই প্লাটফর্মের পাবলিক থাকা প্রোফাইলগুলো দেখতে পারেন এবং পছন্দানুযায়ী লাইক পাঠাতে পারেন। পাঠানো এই লাইকে যদি সংশ্লিষ্ট ব্যবহারকারী সাড়া দেয় তাহলেই কেবল কথোপকথন শুরু সম্ভব।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top