১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোন!

বেশিক্ষণ চার্জ থাকার নিশ্চয়তায় কী হালকা-পাতলা স্মার্টফোন কেনার সিদ্ধান্ত থেকে সরে আসবেন? অকিটেল মনে করছে, স্মার্টফোন হালকা-পাতলা হওয়ার চেয়ে বেশিক্ষণ চার্জ থাকলে তা ক্রেতারা পছন্দ করবেন। সম্প্রতি অনলাইনে ফাঁস হওয়া অকিটেলের স্মার্টফোনের ছবি দেখলে তাই মনে হবে। চীনের এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি এমন একটি স্মার্টফোন তৈরি করছে যাতে ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সুবিধা রাখছে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকরাডার এ তথ্য জানিয়েছে।
স্মার্টফোনে ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি! এর অর্থ, একবার চার্জ দিয়ে প্রায় সপ্তাহখানেক পার হওয়ার কথা। যদিও এই স্মার্টফোনটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি অকিটেল। তারপরও ওয়েবে এই স্মার্টফোনটির ব্যাটারি লাইফ নিয়ে হইচই পড়ে গেছে। স্মার্টফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে বিস্তারিত কিছু না জানা গেলেও এটি যে অ্যান্ড্রয়েডের ললিপপ অপারেটিং সিস্টেমে চলবে তা টেকরাডারের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। অকিটেলের এই স্মার্টফোনটি এশিয়ার বাজারের ক্রেতাদের জন্য তৈরি করা হতে পারে।
এর আগে চীনের আরেক স্মার্টফোন নির্মাতা জিওনি ম্যারাথন এম ৫ নামে একটি স্মার্টফোন বাজারে আনার কথা জানিয়েছে যাতে দুটি তিন হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকছে। অর্থাৎ একটি স্মার্টফোনে ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহারের সুযোগ রেখেছে জিওনি। সবচেয়ে বড় সুবিধা হচ্ছে জিওনির এই স্মার্টফোনটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে। অর্থাৎ এম ৫ দিয়ে অন্য মোবাইলে চার্জ দেওয়া যাবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top