উইন্ডোজ ১০ চলবে সবকিছুতেই

মাইক্রোসফটের সর্বশেষ অপারেটিং সিস্টেম সংস্করণ উইন্ডোজ ১০ এবার চলবে অ্যাপল এবং অ্যান্ড্রয়েডচালিত যন্ত্রেও। এর পাশাপাশি উইন্ডোজের সব সফটওয়্যার যাতে ব্যবহারকারীরা যেকোনো যন্ত্রে ব্যবহার করতে পারেন, সে জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। অ্যাপল ও অ্যান্ড্রয়েড ফোনে যেসব অ্যাপ ব্যবহার করা যায়, সেগুলোও যাতে উইন্ডোজ ১০-চালিত যন্ত্রে সহজেই ব্যবহার করা যায়, সে সুবিধাও থাকছে।
এ জন্য মাইক্রোসফট বিশেষ টুল তৈরি করে সেটি উন্মুক্ত করে দেওয়ার বিষয়ে কাজ করছে। প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় কর্তাদের মতে, উইন্ডোজ ১০ যেহেতু সর্বশেষ এবং আধুনিক অপারেটিং সিস্টেম। মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদালে বলেন, ‘আমার বিশ্বাস, উইন্ডোজ ১০ নতুন প্রজন্মের উইন্ডোজ হবে, যা পার্সোনাল কম্পিউটিংয়ের জগতে নতুনভাবে জায়গা করে নিতে পারবে।’
কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে যতটা এগিয়ে মাইক্রোসফট, সে অনুযায়ী অনেকটাই পিছিয়ে আছে স্মার্টফোন কিংবা ট্যাবলেটের অপারেটিং সিস্টেমের ব্যবসায়। বিশেষ করে অ্যাপল ও গুগলের সঙ্গে ক্রমাগত ব্যবসায় পিছিয়ে পড়ছে প্রতিষ্ঠানটি। তাই নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০ দিয়ে ঘুরে দাঁড়াতে চায় মাইক্রোসফট।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top