দেশের বাজারে লুমিয়া ৫৪০ ডুয়েল সিম নিয়ে এলো মাইক্রোসফট

মাইক্রোসফট দেশের বাজারে নিয়ে এসেছে উইন্ডোজ ৮.১ চালিত স্মার্টফোন লুমিয়া ৫৪০। যারা প্রথমবারের মত স্মার্টফোন কিনবেন, তাদের জন্য দারুণ হবে স্মার্টফোনটি।

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে সম্বলিত স্মার্টফোনটির অন্যতম বৈশিষ্ট্য এর নান্দনিক ডিজাইন। হ্যান্ডসেটটিতে স্কাইপ ও মাইক্রোসফট অফিসের মতো মাইক্রোসফটের বিভিন্ন সৃজনশীর সেবা-সুবিধা রয়েছে। সেই সঙ্গে এই হ্যান্ডসেটে ওয়াইড-অ্যাঙ্গেল সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়া যাবে।

গ্রামীণফোনের গ্রাহকেরা লুমিয়া ৫৪০ কেনার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন। জিপির গ্রাহকেরা হ্যান্ডসেটটি কিনলে এর সঙ্গে সম্পূর্ণ বিনামূল্যে ২ জিবি ডেটা কিংবা ৩ জিবি ডেটা প্যাকেজে ২৫% মূল্যছাড় পাবেন। গ্রামীণফোন সব সময়ই তার গ্রাহকদের সর্বোত্তম সেবা-সুবিধা প্রদানের চেষ্টা করে। সে অনুযায়ী লুমিয়া ৫৪০ হ্যান্ডসেট কিনে গ্রাহকেরা উচ্চগতির ও মানসম্পন্ন ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন।

স্মার্টফোনটিতে আছে নিজের পছন্দ অনুযায়ী হোম স্ক্রিন বাছাই বা পরিবর্তনের সুবিধা আছে। এতে স্কাইপে থাকায় ব্যবহারকারীরা ভয়েস ও ভিডিও কলের মাধ্যমে অন্যদের সঙ্গে কথা বলতে বা যোগাযোগ করতে পারবেন। হ্যান্ডসেটটির সামনের দিকে ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা থাকায় কথোপকোথনের সময়ে পারিপার্শ্বিকতাও উঠে আসবে। এর পেছন দিকের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের; যাতে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ফলে ছবি হয়ে উঠবে খুবই স্পষ্ট ও ঝকঝকে। এছাড়াও মোবাইল ফোনটিতে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় অ্যাপ্লিকশেনগুলোও আছে। সেই সঙ্গে উইন্ডোজ ফোন স্টোর থেকে হাজার হাজার অ্যাপস ডাউনলোড করে নেওয়ার সুযোগ রয়েছে।

এতে মাইক্রোসফটের বিভিন্ন সার্ভিসও আছে, যেমন- মাইক্রোসফট অফিস, আউটলুক এবং ভায়া ওয়ানড্রাইভ বিনামূল্যে ৩০ জিবি পর্যন্ত ক্লাউড স্টোরেজ। অর্থাৎ যেকোনো স্থান থেকে গ্রাহক উৎপাদনশীলতার উপকরণসমূহ হাতের নাগালে পাবেন। হ্যান্ডসেটটিতে স্মার্ট ডুয়াল সিম থাকায় ব্যবহারকারীরা সিম কার্ড দুটিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় নম্বর বা প্রোপাইলগুলো ‘ওয়ার্ক’ বা ফ্যামিলি এ ধরনের বিন্যাসে সাজিয়ে রাখতে পারবেন। এতে তাঁদের দৈনন্দিন ফোন যোগাযোগ খুবই সহজ, সাবলীল ও স্বচ্ছন্দময় হয়ে উঠবে।

লুমিয়া ৫৪০ ডুয়াল সিমে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। এতে আছে ১.২ গিগা হার্টজের কোয়াড-কোর সিপিইউ, ১ জিবি র‌্যাম ও ৮ জিবি মেমোরি। ৪টি ভিন্ন ভিন্ন রংয়ে এই হ্যান্ডসেট বাজারে আনা হয়েছে।

স্মার্টফোনটির মূল্য ১৩,৯৯৯ টাকা।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top