১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন আনল সনি

স্মার্টফোন ব্যবসা এখন খুব একটা ভালো যাচ্ছে না সনির। গত বছরের তুলনায় এ বছরে ফোন বিক্রি ১৬ দশমিক তিন শতাংশ কমে গেছে। গেমিং ডিভাইস থেকে যে হারে অর্থ আসছে সেই হারেই অর্থ খোয়াতে হচ্ছে ফোন বিভাগ থেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে এখনকার ‘সেলফি’ যুগের নতুন ফোন উন্মুক্ত করছে সনি। চলতি মাসে দুটি মিড রেঞ্জ বা মধ্যম সারির দুটি ফোন আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সনির এ দুটি ফোনের মডেল হচ্ছে এক্সপেরিয়া সি৫ আলট্রা ও এক্সপেরিয়া এম৫।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন দুটি স্মার্টফোনে ছবি তোলার সুবিধার ওপর বেশি গুরুত্ব দিয়েছে সনি। সি৫ আলট্রা স্মার্টফোনটির সামনে ও পেছনে উভয়দিকেই ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রেখেছে সনি।
সনি এম ৫সনি এম ৫সেলফি তোলার সুবিধার জন্য এই ফোনের সামনের ক্যামেরার ২২ মিলিমিটার ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে। এ ছাড়াও সামনের ক্যামেরায় রয়েছে ফ্ল্যাশ সুবিধা। স্মার্টফোনটিতে আরও রয়েছে এক দশমিক সাত গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর, ১০৮০ পিক্সেলের ছয় ইঞ্চি ডিসপ্লে ও দুই হাজার ৯৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।
সনির এম ৫ স্মার্টফোনটিতে আরও বেশি মেগাপিক্সেলের ক্যামেরা রেখেছে সনি। স্মার্টফোনটির সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। তবে পেছনের ক্যামেরাটি ২১ দশমিক পাঁচ মেগাপিক্সেলের। এ ক্যামেরায় এক্সমুর আরএস সেন্সর থাকায় তা দিয়ে ফোরকে মানের ভিডিও ধারণ করা যাবে। ফোনটির ব্যাটারি দুই হাজার ৬০০ মিলিঅ্যাম্পিয়ারের।
অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমচালিত সনির ফোন দুটি মাইক্রোএসডি কার্ড সমর্থন করবে। বিশ্বের বিভিন্ন দেশের বাজারে চলতি মাসেই এ ফোন দুটি বিক্রি শুরু করবে সনি।
অবশ্য, এখনো ফোনগুলোর দাম সম্পর্কে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি প্রতিষ্ঠানটি।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top