এক কোটি ৪০ লাখ পিসিতে চলছে উইন্ডোজ ১০

মাত্র কদিন আগেই বিশ্বব্যাপী আনুষ্ঠানিকভাবে প্রকাশ পায় উইন্ডোজ ১০। এ মুহর্তের খবরে বলা হচ্ছে, মাইক্রোসফটের সবশেষ এই সংস্করণটি এখন এক কোটি ৪০ লাখ (১৪ মিলিয়ন) পার্সোনাল কম্পিউটারে চলছে। সংখ্যার হিসাবে এতো অল্প সময়ে যা বেশ অনেক বলেই মনে করছে আলোচকরা।

তবে পণ্যটি নিয়ে প্রতিষ্ঠানের যে লক্ষ্যমাত্রা সেখানে পৌছাতে এখনও বহুদিন। তথ্য মতে, সফটওয়্যার জায়ান্টের ইচ্ছা আগামী তিন বছরের মধ্যে ১ বিলিয়ন পিসিতে উইন্ডোজের সবশেষ এই ভার্সনটি দেখার।

গত বৃহস্পতিবার এক ব্লগ পোষ্টে মাইক্রোসফট অবগত করে, এখনও প্রত্যেককে উইন্ডোজ ১০ দেয়া হয়নি যারা পণ্যটি ফ্রি উপভোগের জন্য অনুরোধ করেছে। যাদের পিসিতে রয়েছে উইন্ডোজের পুরনো ভার্সনটি। এর সুনির্দিষ্ট অর্থই দাড়ায়, প্রতিটি ব্যবহারকারীদের কাছে ফ্রি আপগ্রেড পৌছানো পর্যন্ত এ সংখ্যা আরো বাড়বে।

এছাড়াও জানানো হয় যে, ১৪ মিলিয়নসহ এর আরো কপি নতুন পিসিতে ইন্সটল করে বিপণিকেন্দ্রগুলোতে বিক্রি করা হচ্ছে।

এর আগের প্রতিবেদনগুলোতে বলা হয়, সফটওয়্যার জায়ান্টের চাওয়া্ প্রত্যেক উইন্ডোজ ব্যবহারকারীকে তাদের উন্নতমানের এই ভার্সনটির অভিজ্ঞতা দেয়া। যার কারণে খুব সাবধানতার সাথে ধাপে ধাপে এটি ছাড়ছে।

এছাড়া পন্যটি সম্পর্কে এখন পর্যন্ত গ্রাহকদের ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়া গেছে। অনেক ব্যবহারকারী এর নতুন কিছু ফিচারে মুগ্ধ।

তবে, তথ্যপ্রযুক্তি অঙ্গন থেকে এমনও সন্দেহ রয়েছে যে তিন বছরের মধ্যে সত্যিই কি ১ বিলিয়ন ডিভাইসে উইন্ডোজ ১০ দেখার প্রয়াস পুরণ হবে মাইক্রোসফটের।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top