ঊপহারের রকমফের

বিয়ে বা জন্মদিনের দাওয়াত? উপহার হিশেবে কি দেয়া যায় ভেবে পাচ্ছেন না? একই রকম উপহার দেয়া হয়ে যাচ্ছে, এইবার একটু অন্যরকম কিছু দিলে কেমন হয়? এরকম নানান চিন্তার দ্বারস্থ কমবেশি আমাদের সবাইকেই হতে হয়।

ছুটির দিন, বিশেষ করে শুক্রবার-শনিবার আত্মীয়স্বজনের বিয়ে বা জন্মদিনের দাওয়াতে যেতেই হয়। আর দাওয়াতে যেতে হলে উপহার তো লাগবেই। কিন্তু দেখা যায় অনেকেই ভেবে উঠতে পারেন না যে কি দিবেন তার বন্ধুর জন্মদিনে কিংবা সহকর্মীর বিয়েতে। সম্পর্কের হিশেব আর ধরন অনুযায়ীও উপহার একেকরকম হয়।

যদি কোন বন্ধুর জন্মদিন হয় আর সে যদি হয় মেয়ে তাহলে উপহারের কোন কমতি নেই। মেয়েরা শো পিস বা সাজসজ্জার উপকরন বেশি পছন্দ করে। আকর্ষণীয় কিন্তু মোটামুটি আয়ত্তে আছে এধরনের উপহার পাবেন ধানন্ডির ১১ নং এর ছোট একটি দোকান পিরান এ। এখানে মেয়েদের কানের দুল, নেলপলিশ, লিপস্টিক, হ্যান্ডব্যাগ পাওয়া যায়। এছারাও ধান্মন্ডির ৬/এ তে আনাম র্যাং গস প্লাজায় শো পিস এর জন্য আরচিস এবং হলমার্ক রয়েছে। আর সাজসজ্জার উপকরন পাওয়া যাবে এমন বেশ কয়েকটি দোকান নিচে এবং উপরের তলায় আছে যেগুলোর দাম একদমই হাতের নাগালে।

যদি আপনার বন্ধুটি হয় ছেলে আর সে যদি গান শুনতে পছন্দ করে তাহলে জন্মদিনের উপহার হিশেবে তাকে দিতে পারেন তারই পছন্দের কোন ব্যান্ডদলের সদ্য রিলিজ পাওয়া কোন গানের অ্যালবাম অথবা তার পছন্দের কোন গানের মিক্স করা সিডি বা ডিভিডি। ছেলেরা আজকাল হাতে নানারকম ব্রেসলেট পরে। পছন্দানুযায়ী কাঠের বা স্টিলের ব্রেসলেটও উপহার হিশেবে দিতে পারেন। খুব বেশি দামও নিবে না আর আপনার বন্ধুটির মনের মতো একটি উপহার হবে।

বিয়েতে উপহার হিশেবে এখন অনেকেই কাজে লাগে এমন জিনিস উপহার দেয়। আপনিও দিতে পারেন দৈনন্দিন ব্যাবহার্য কোন একটি উপহার তা হতে পারে ঘরের আয়না, বিছানার চাদর, ওভেনের জন্য ব্যাবহার করা যায় এমন বাটি ইত্যাদি। এগুল যেমন কাজের তেমনই একটু ভিন্ন তো বটেই। এছাড়াও দেয়াল সাজাতে কোন বড় পেইন্টিং ও দিতে পারেন। এখন আলোকসজ্জার জন্য সুন্দর সুন্দর বেতের বা কাঠের টেবিল ল্যাম্পও পাওয়া যায়। ধানমন্ডি ২৭ বা মিরপুর ২-এর আড়ং থেকে ঘুরে আসতে পারেন টেবিল ল্যাম্প কিনতে চাইলে। এখানে তুলনামুলকভাবে কম দামে ল্যাম্প শেড পাওয়া যায়।

আর সবকিছুতে সবসময় যেই উপহারটা সবার প্রিয় তা হল বই। বিয়ে হোক বা জন্মদিন, উপহারের জন্য বই সবচেয়ে সেরা। যাকে উপহার দিবেন তার পছন্দের লেখকের নাম টা জেনে নিয়ে স্বাচ্ছন্দে প্রিয় লেখকের বই উপহার দিতে পারেন। একসাথে কয়েকটি বই পেয়ে খুশিতে নেচে উঠবে মন। অথবা ভ্রমণকাহিনীর বই বা থ্রিলার বইও উপহারের জন্য ভালো।

এখন নিশ্চই আর উপহার নিয়ে হচ্ছে না বাড়তি ভাবনা?

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top