কমিয়ে নিন বয়স

কাঠফাটা গ্রীষ্ম আপনার ত্বকের সঙ্গে করছে রূঢ় আচরণ। রোদ, গরম আর ধুলার প্রকোপে পড়ে ত্বকের অবস্থা নাজেহাল। তাই অস্বস্তির সঙ্গে সহ্য করতে হচ্ছে ব্রণ, র‌্যাশ, ব্লাকহেডস এর মতো ঝামেলা। এদিকে অযথায় বেড়ে চলছে চেহারার বয়স। বুড়িয়ে যাওয়াকে ঠেকাতে পারছেন না কিছুতেই। কিন্তু, খুব সহজেই কমিয়ে নিতে পারেন নিজের বয়স, দরকার শুধু ইচ্ছা।

লেবুর যত্নে রাখুন অটুট সৌন্দর্য

লেবুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, যা ত্বকে কোলাজেনের উৎপাদন বৃদ্ধি করে। ত্বকের টানটান ভাব ফিরিয়ে দিতে খুবই কার্যকর। একটি লেবুর রস নিংড়ে তাতে কিছুটা চিনি মিশিয়ে নিন। এবার মিশ্রণটি তুলা দিয়ে ভালোকরে মুখে লাগান। মিনিট দশেক অপেক্ষা করে হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এবার দেখুন ত্বক ফিরে পেয়েছে দারুন কোমলতা। এবার ত্বক উপযোগী ময়েশচারাইজার লাগিয়ে নিন। প্রতিদিন এই প্যাকটি একবার ব্যবহারেই অটুট থাকবে আপনার আসল সৌন্দর্য।

ডিমের ফেসপ্যাক

দুটি ডিমের সাদা অংশ, দুই টেবিল চামচ টক দই ও সামান্য চিনি একসঙ্গে মিশিয়ে নিন। প্যাকটি মুখে, গলায় ও হাতে মাখুন। ১৫ থেকে ২০ মিনিট পর হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। দারুণ এই ফেস প্যাক কয়েক দিনেই আপনার ত্বককে করে তুলবে তারুণ্যদীপ্ত ও সুন্দর। সপ্তাহে অন্তত ৩ বার ব্যবহার করলেই যথেষ্ট।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top