ছবিতে নিজের সুন্দর উপস্থাপনে মেনে চলুন কিছু টিপস

ছবি তুলতে কে না ভালোবাসে? আর ছবিতে নিজেকে সুন্দর লাগুক সেটাই তো সবার কাম্য। অনেকে আছেন ফটোজেনিক- অর্থাৎ চাক্ষুস দেখার চেয়ে তাদের বেশি ভালো লাগে ছবিতে। আবার অনেকে আছেন যারা সুন্দর, অথচ হাজার চেষ্টা করেও তা ফুটে ওঠে না ছবিতে। সোশ্যাল নেটওয়ার্কিংয়ের যুগে ছবি বর্তমান প্রজন্মের কাছে কতটুকু গুরুত্বপূর্ণ- তা বোঝা যায় ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রামের ওয়ালে।

মাঝে মাঝে এমন হয়, গুরুত্বপূর্ণ সময় কিংবা মানুষের সঙ্গে তোলা ছবি পোস্ট করতে ইচ্ছা করে সোশ্যার নেটওয়ার্কিং সাইটে। কিন্তু নিজের ছবির দিকে তাকালে তা আর প্রকাশ করা হয় না। তাই কেমন করে ছবি তুললে ভালো লাগবে, তা জেনে নেয়া ভালো- অনেক সময় ছবিতে চোখ বন্ধ আসে।

যদি এমন সমস্যা থাকে যে ক্লিক করার সময় দেখা যায় চোখ বন্ধ, তাহলেও উপায় আছে। চোখ বন্ধই রাখুন, ক্যামেরার ক্লিকের সঙ্গে সঙ্গে চোখ খুলে দিন। দেখবেন ছবিতে আর চোখ বন্ধ আসবে না। ছবিতে মুখের নিচের অংশ অনেকের বেশ ভারী আসে। অনেকের আবার ভাঁজও দেখা যায়। এই সমস্যা দূর করতে মুখ সামনের দিকে একটু বাড়িয়ে দিন। এতে গলা এবং মুখের নিচের অংশে একটু টানটান ভাব আসবে এবং ছবিতে মোটেও মুখের নিচের অংশ ভারী দেখাবে না।

ছবি তোলার সময় মুখটি অতিরিক্ত হাসিমাখা হয়ে যায়? দেখলে মনে হয় জোর করে হাসছেন? একটি উপায় আছে এই সমস্যা দূর করার। দাঁতের পাটির মাঝে ফাঁক রাখবেন না। এমনভাবে হাসুন যাতে জিহ্বা দেখা না যায়। এতে করে হাসিটি স্বাভাবিক ও ন্যাচারাল আসবে। নিজের ভ্রুয়ের দিকে নজর দিন। শুধুমাত্র ভ্রুয়ের অভিনয়ে ছবি অনেক সুন্দর আসে। ভ্রু কীভাবে থাকলে আপনাকে সুন্দর দেখায় তা খুঁজে বের করুন। মেয়েরা ভ্রু ভালো করে এঁকে নিন। এতে মুখের একটি সঠিক আকার আসবে এবং ছবি সুন্দর উঠবে। অনেক সময় চোখের মণি সাদাটে আসে।

এই সমস্যা সমাধানের জন্য ছবি তোলার ঠিক আগে একটু উজ্জ্বল আলোতে তাকিয়ে নিন। এতে চোখের পিউপিল সংকুচিত হয়ে আসে যার ফলে মণি সাদা হওয়ার সমস্যা থাকে না। আপনি কোন অ্যাঙ্গেলে দাঁড়ালে আপনাকে একটু শুকনো দেখায়, মুখের কোন পাশের ছবি বেশি ভালো আসে তার দিকে লক্ষ্য রাখুন।

এইসব জিনিস খেয়াল রাখলে আপনার ছবি সুন্দর আসবেই। আপনার যে ছবিটিতে সব থেকে বেশি সুন্দর লাগছে নিজেকে সেই ছবিতে কিভাবে দাঁড়িয়েছিলেন বা কিভাবে মুখভঙ্গি করেছিলেন তা ভালো করে দেখুন এবং সেভাবেই ছবি তোলার চেষ্টা করুন। এতে সব ছবিই সুন্দর আসবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top