জুতো ব্যবহারের এই ৭টি টিপস কাজে আসবে সকলের!

কেবল ফ্যাশনেই নয়, জুতো হচ্ছে নিত্যদিনের সবচাইতে জরুরী জিনিসের মাঝে অন্যতম। একটি সুন্দর জুতো আপনাকে দিতে পারে আলাদা একটি লুক। অনেক দেশেই জুতোকে ধরে নেয়া হয় ব্যক্তিত্বের পরিচায়ক হিসাবে। তবে হ্যাঁ, বলাই বাহুল্য যে এই জুতো নিয়ে ঝামেলার কোন শেষ নেই। সাধের জুতো পড়তে গিয়ে পায়ে ফোস্কা পড়া থেকে শুরু করে পায়ে গন্ধ হওয়া বা জুতো টাইট হওয়া পর্যন্ত কতই না সমস্যা আমাদের। চলুন, আজ জেনে নিই এসব সমস্যা সমাধানে কিছু দারুণ টিপস।

১। জুতোর ভেজাভাব দূর করা

অনেক সময় জুতোর ভেতরটা ভেজা ভেজা হয়ে যায়। এই ভেজাভাব দূর করা যাবে বেবি পাউডার দিয়ে। জুতোয় কিছু বেবি পাউডার ছিটিয়ে দিন, ভেজা ভেজা ভাব দূর হয়ে যাবে।

২। টাইট জুতো

আপনার বুট জুতোটি টাইট হয়ে গেলে জুতোর ভেতরে কাগজের উপর ডিওডেরেন্ট স্প্রে করে দিন। দেখবেন জুতো সহজে পায়ে ঢুকে গেছে।

৩। পানি নিরোধক জুতো

আপনি যদি আপনার কাপড়ের জুতাটি পানি নিরোধক করতে চান, এরজন্য প্রয়োজন পড়বে শুধু মোমের। আপনার কাপড়ের জুতোয় মোম ভাল করে মোম ঘষে নিন। এতে আপনার জুতোটি পানি নিরোধক হয়ে যাবে।

৪। দুর্গন্ধ দূর করতে

অনেক দিন অব্যবহৃত জুতো থেকে একটি গন্ধ বের হয়। আবার বৃষ্টির দিনে জুতা থেকে এক প্রকার গন্ধ আসে। এই গন্ধ দূর করে দেবে টি ব্যাগ! ব্যবহার করা টি ব্যাগগুলো জুতোর মাঝে দিয়ে রাখুন। এটি আপনার জুতোর দুর্গন্ধ দূর করে দেবে।

৫। পিচ্ছিল জুতো

অনেক জুতোর তলা স্লিপ কাটে। এই জুতোগুলোর তলা শিরিষ কাগজ দিয়ে ঘষে নিন, তারপর জুতোটি পরুন। দেখবেন জুতা আর স্লিপ কাটবে না।

৬। পা ব্যথা

হাইহিল জুতো পরলে অনেক সময় পা ব্যথা করে। এই সমস্যার হাত থেকে রক্ষা পাবার সহজ উপায় হল পায়ের গোড়ালি এবং পায়ের উপরের অংশ টেপ দিয়ে পেঁচিয়ে নিন। তারপর জুতো পরুন।

৭। নতুন জুতো

নতুন জুতো পরলে অনেকের পায়ে ফোস্কা পরে যায়। এই সমস্যারও সমাধান আছে। পায়ে জেল লাগিয়ে নিন। এটি পায়ে ফোস্কা পরা রোধ করবে।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top