ডেটকে ‘হিট’ করার টিপস

একে প্রথম দেখা, তারওপর আবার প্রথম ডেটিং। কী করবেন আর কী করবেন না, তা ভেবেই অস্থির। কেউ বলে এটা করো, তো কেউ বলে ওটা কোরো না। হাজার লোকের হাজার রকম অভিজ্ঞতা নিয়ে আপনি পড়েছেন মহা ফাঁপড়ে। কিন্তু এবার আর নো টেনসন। চট করে জেনে নিন ডেটিংয়ের শুরুতেই বাজিমাতের কিছু টিপস।

১. অপেক্ষা করানো:- মৌনতা সম্মতির লক্ষণ, একথা যেমন সত্যি তেমন উল্টোটাও হতে পারে। ডেটিংয়ের পর তাই বেশিদিন চুপ করে অপেক্ষা না করে ঝট করে জানিয়ে দিন আপনার সিদ্ধান্ত। আপনার চুপ করে থাকা আপনার পার্টনারকে ভুল মেসেজ দিতে পারে।

২. অল্প কথায় জেনে নিন কাজের জিনিস:- ডেটিংয়ে গিয়ে খুব বেশি কথা না বলে অল্পতেই পার্টনারকে বুঝে নেওয়ার চেষ্টা করুন। নিজের পুরনো প্রেমের কথা জানান, তবে প্রাক্তনকে নিয়ে গল্পের ঝুড়ি খুলে বসবেন না। কাজের ব্যপারে কথা বলুন, কিন্তু অফিসের ইতিহাস বর্ণনা করার জন্য বরং হানিমুনের সময়টাই বেছে নিন।

৩. অন্যের সঙ্গে ফ্লার্ট করবেন না:- ডেটিংয়ে যাকে নিয়ে গেছেন, গোটা সময়টা তার সঙ্গে কাটান। তাঁর কাছে নিজেকে ‘হিরো’ দেখাতে গিয়ে অন্যদের সঙ্গে ফ্লার্ট করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। আপনার পার্টনার আপনার মধ্যে বিশ্বাসযোগ্যতা খুঁজে পাবেন না।

৪. নিজেকে ‘ক্লিন’ রাখুন:- নিজের ভাবনা নিয়ে খুব বেশি আবেগতাড়িত হয়ে পড়বেন না। ‘কুল’ থেকে বুঝিয়ে দিন আপনি আসলে কেমন মানুষ। দাবি না করে, জানিয়ে দিন আপনার চাহিদাগুলো। সম্পর্কের ভিত তৈরি হয় বিশ্বাস, ভালবাসা, সম্মান এগুলো থেকেই। তাই ডেটিংয়ে গিয়ে এমন কিছু করবেন না যা আপনার সম্পর্ক তৈরি হওয়ার আগেই ভিতটা নড়বড়ে করে দেয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top