চুল কাটতে যাচ্ছেন? জেনে রাখুন এই ৫টি টিপস

চেহারায় ভিন্নতা নিয়ে আসে একটি হেয়ার কাট। চুলের কাট নিমিষে পরিবর্তন করে দিতে পারে চেহারা। কিন্তু প্রায়ই নারীদের একটি সমস্যা পড়তে হয় তা হলো, চুল কাটতে চান এক রকম আর চুল কাটার পর দেখেন অন্যরকম। আবার অনেকে চুলে পছন্দমত একটি কাট দিয়ে দেয়, পরে দেখেন সেই হেয়ার কাটটি মুখের সাথে মানিয়ে যাচ্ছে না। এইসব সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য জেনে রাখুন কিছু টিপস। চুল কাটার সময় মাথায় রাখুন এই বিষয়গুলো।

১। নিজের মুখের শেপ সম্পর্কে জানুন

আপনি যদি আপনার মুখের শেপ সম্পর্কে জানেন তবে কোন ধরনের হেয়ার কাট আপনার মুখের সাথে মানাবে তা সহজে বুঝতে পারবেন। তাই আগে জেনে নিন স্কয়ার, ওভাল, রাউন্ড নাকি হার্ট কোনটি আপনার মুখের শেপ। আগে আপনার মুখের শেপ মানে চোয়ালের শেপটি জেনে নিন,তারপর ঠিক করুন কোন হেয়ার কাটটি কাটতে হবে।

২। চুল সম্পর্কে জানুন

নিজের চুলের ভলিউম, টেক্সচার ইত্যাদি সম্পর্কে জানুন। আপনার কোন ধরনের চুল অর্থাৎ আপনি কোঁকড়া নাকি সিল্কি নাকি ঘন চুলের অধিকারী সেটি আগে জানুন। সোজা চুলে যে স্টাইল করতে পারবেন, কোঁকড়া চুলে সেটা বানাবে না। রুক্ষ আর মোলায়েম চুলের স্টাইলও এক হবে না কখনো। তাই সম্ভব হলে হেয়ার এক্সপার্টের সাথে কথা বলে হেয়ার কাটটি বেছে নিন।

৩। বাস্তবসম্মত প্রত্যাশা রাখুন

পছন্দের কোনো স্টারের মতো চুল কাটছেন,এখন আপনি যদি মনে করেন তার মতো চুল কাটার কারণে আপনাকে তার মতো দেখাবে, তবে আপনি ভুল ভাবছেন। আপনার চুলের টেক্সচার আর তার চুলের টেক্সচার এক নাও হতে পারে। তাই অন্ধ অনুকরণ না করে নিজের সাথে মানানসই হেয়ার কাট বেছে নিন।

৪। লাইফস্টাইলকে বিবেচনা করুন

আপনার যদি চুলের যত্ন নেওয়ার মতো সময় না থাকে তবে চুলে এমন কোনো কাট কাটবেন না যাতে চুল আঁচড়াতে বা চুল ধুতে সময় বেশি লাগে। আপনার হাতে সময় কম থাকলে এমন কোনো হেয়ার কাট দিন, যা মেইনটেইন করতে সময় কম লাগে। আগে ভেবে দেখুন চুলের যত্ন নেওয়ার মতো সময় আপনার আছে কিনা।

৫। চুল কাটার বিষয়টি নিশ্চিত হয়ে নিন

চুল কাটার আগে নিশ্চিত হয়ে নিন, আপনি আসলে চুল কাটতে চাচ্ছেন কিনা। অনেক নারীই চুল কেটে ফেলার পর মন খারাপ করেন। কারণ চুল বাড়তে সময় নেয়। আবার অনেকে অল্প একটু চুল কাটতে চান, পার্লারে গিয়ে বেশি চুল কেটে ফেলেন। এইক্ষেত্রে পার্লারে আগেই বলে রাখুন আপনি কতটুকু চুল কাটতে চান।

কেননা চুল যে বাড়তে সময় নেয়! তাই আগেই মনস্থির করে নিন যে কতটা চুল কাটতে চান এবং কী পরিবর্তন চান চুলে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top